শিরোনাম
◈ ভারতের পর্যটন ভিসা চালু নিয়ে নিয়ে যে তথ্য দিলেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা  ◈ দিনেদুপুরে প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে রাজধানীতে ১১ লাখ টাকা ছিনতাই (ভিডিও) ◈ পাচারের অর্থ ফেরাতে সরকার কাজ শুরু করেছে: অর্থ উপদেষ্টা ◈ শিক্ষা বোর্ড ঘেরাও: শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ (ভিডিও) ◈ বিদ্যুৎ ও গ্যাসের দাম এখন থেকে সরকার নির্ধারণ করবে না : উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির ◈ সাকিবকে ফেরানোর দাবিতে বিক্ষোভ করতে এসে মার খেলেন তার ভক্তরা (ভিডিও) ◈ দুর্বল ছয়টি ব্যাংককে ১৬৪০ কোটি টাকা ঋণ দিল সবল তিন ব্যাংক ◈ অভিযুক্ত বিচারকদের বিষয়ে উচ্চ আদালতই ব্যবস্থা নেবেন: আসিফ নজরুল ◈ শেখ হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান ◈ ইরানে ইসরায়েলের হামলা পরিকল্পনার মার্কিন গোপন নথি ফাঁস, কী আছে নথিতে

প্রকাশিত : ৩০ জুলাই, ২০২৪, ০৪:২৩ দুপুর
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সম্পত্তি লিখে না দেওয়ায় বাবা-মাকে শারীরিক নির্যাতনের অভিযোগ

ইমন মাহমুদ, ভৈরব: [২] কিশোরগঞ্জের ভৈরবে জমি লিখে নিতে বাবা মাকে শারীরিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগকারী ব্যক্তি উপজেলার শ্রীনগর গ্রামের পূর্বপাড়ার এলাকার মৃত আবুল হোসেন ভূইয়ার ছেলে ধন মিয়া। অভিযুক্ত সন্তানরা হলেন- লিটন (৫০), আবুল হোসেন (৪০) ও মোখলেছ (৩৫)। 

[৩] মঙ্গলবার সংবাদ সম্মেলনে বিষয়টি জানান ভুক্তভোগী পরিবারের সদস্যরা। 

[৪] তারা জানান, উপজেলার শ্রীনগর গ্রামের পূর্বপাড়ার এলাকার মৃত আবুল হোসেন ভূইয়ার ছেলে ধন মিয়া। তার দুইটি সংসার রয়েছে। দুই সংসারে ৮ ছেলে ও ৭ মেয়ে। ১২ বছর আগে বড় বউয়ের মৃত্যু হয়। বর্তমানে ধন মিয়া ছোট স্ত্রীকে নিয়েই সংসার করছেন। ২৫ বছর আগেই বড় বউয়ের সংসার আলাদা করে দেন ধন মিয়া। ওই সংসারে ৪ ছেলে ও ৪ মেয়ে রয়েছে। ছোট বউয়ের ৪ ছেলে ও ৩ মেয়ে। বড় বউয়ের মৃত্যুর পর বাধে বিপত্তি। শুরু হয় সম্পত্তি বাটোয়া নিয়ে দুই পরিবারের মাঝে দ্বন্দ্ব। 

[৫] জোর পূর্বক সম্পত্তি দখলের অপচেষ্টা বন্ধ করতে ও একাধিক বার নির্যাতনের বিচার এবং জিবনের নিরাপত্তা চেয়ে স্থানীয় নেতৃবৃন্দ ও প্রশাসনের শরণাপন্ন হলেও কোন সমাধান পাচ্ছেন না বলে দাবি ভুক্তভোগী পরিবারের।  

[৬] ধন মিয়া অভিযোগ করে বলেন, আমি জমি বিক্রি করে বড় বউয়ের সন্তানদের প্রবাসে পাঠিয়েছি। তারা আমার কোন খোঁজ রাখে না। বরং সম্পত্তি লিখে নিতে আমাকে কয়েক দফায় মারধর করেছে। আমি থানা পুলিশের আশ্রয় নিয়েছিলাম। সেখান থেকে সব মিট করে দিলেও আমার প্রথম পরিবারের সন্তানরা বিচার মানে না। আমার ছোট ছেলে জাফরনগর প্রাইমারি বিদ্যালয়ের শিক্ষক। তার নাম মোখলেছ। সে আমাকে মারধর করেছে। আমি ২৮ জুলাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছি। আমি এ ঘটনার বিচার চাই। 

[৭] এ বিষয়ে দ্বিতীয় পরিবারে সন্তান কুতুবউদ্দিন বলেন, আমার বাবাকে তার বড় বউয়ের সন্তানরা মারধর করে সম্পত্তির জন্য। আমি বাধা দিতে গেলে আমাকে দায়ের কোপ দিয়ে জখম করে। আমি থানায় অভিযোগ দায়ের করেছি। 

[৮] এ বিষয়ে অভিযোগকারি ধন মিয়ার ছোট বউ রোকেয়া বেগম বলেন, সম্পত্তির ভাগ নিতে আমাকে ও আমার স্বামীকে মারধোর করে তার বড় বউয়ের সন্তানরা। আমার ভাত খাওয়ার থালাটা পর্যন্ত তারা কেড়ে নিয়ে গেছে। তাদের অত্যাচারে বাড়িতে থাকতে পারছি না। আমি তাদের বিচার চাই। 

[৯] এ বিষয়ে অভিযুক্ত ছেলে মোখলেছুর রহমান জানান, আমার বাবার বয়স হয়েছে। তার ছোট বউয়ের পরিবার বাবাকে জিম্মি করে আমাদের সকল সম্পত্তি লিখে নিয়েছে। তাদের অভিযোগ মিথ্যা। উল্টো বাবার ছোট বউয়ের সন্তানরা আমাদের মারধোর করে। আমি কিশোরগঞ্জ আদালতে মামলা দায়ের করেছি। 

[১০] ভৈরব কুলিয়ারচর সার্কেল এএসপি দেলোয়ার হোসেন জানান, বাবাকে মারধরের অভিযোগ পেয়েছি। ধন মিয়ার দুই সংসার। তার দুই পরিবারই কোর্টে মামলা করেছে। ভৈরব থানায় তাদের নিয়ে সমাধানও হয়েছে। কিন্তু কেন তারা আবার বিবাদে জড়াচ্ছে আমি জানি না। বাবা যদি সন্তানদের বিরুদ্ধে অভিযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়