শিরোনাম
◈ ভারতের পর্যটন ভিসা চালু নিয়ে নিয়ে যে তথ্য দিলেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা  ◈ দিনেদুপুরে প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে রাজধানীতে ১১ লাখ টাকা ছিনতাই (ভিডিও) ◈ পাচারের অর্থ ফেরাতে সরকার কাজ শুরু করেছে: অর্থ উপদেষ্টা ◈ শিক্ষা বোর্ড ঘেরাও: শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ (ভিডিও) ◈ বিদ্যুৎ ও গ্যাসের দাম এখন থেকে সরকার নির্ধারণ করবে না : উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির ◈ সাকিবকে ফেরানোর দাবিতে বিক্ষোভ করতে এসে মার খেলেন তার ভক্তরা (ভিডিও) ◈ দুর্বল ছয়টি ব্যাংককে ১৬৪০ কোটি টাকা ঋণ দিল সবল তিন ব্যাংক ◈ অভিযুক্ত বিচারকদের বিষয়ে উচ্চ আদালতই ব্যবস্থা নেবেন: আসিফ নজরুল ◈ শেখ হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান ◈ ইরানে ইসরায়েলের হামলা পরিকল্পনার মার্কিন গোপন নথি ফাঁস, কী আছে নথিতে

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ০৯:০৭ রাত
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় একজনের কারাদণ্ড

মো. আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ: [২] চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় মো. মাসুদ (৪৩) নামের একজনকে কারাদণ্ড দিয়েছেন স্পেশাল ট্রাইব্যুনাল-২। দণ্ডপ্রাপ্ত আসামি জেলার শিবগঞ্জ উপজেলার কালিগঞ্জ গ্রামের মৃত বুল্লু ওরফে ভুলুর ছেলে।

[৩] সোমবার দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. রবিউল ইসলাম এই দণ্ড প্রদান করেন।

[৪] মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রবিউল ইসলাম জানান, ২০১২ সালের ২৭ ফেব্রুয়ারি ৩৯ বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি সদস্যরা জেলার সদর উপজেলার মহানন্দা সেতুর বারঘরিয়া গোল চত্বরে তল্লাশী অভিযান পরিচালনা করেন। এ সময় মাসুদকে সন্দেহ হলে তার দেহ তল্লাশী করে একটি পিস্তল, দুইটি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলিসহ মাসুদকে আটক করা হয়। ওইদিনই বিজিবির হাবিলদার বিজয় ভট্টাচার্য বাদী হয়ে সদর থানায় মাসুদকে আসামি করে মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা (এলআই বিজিবি) এসআই আখের আলী তদন্ত শেষে ২০১২ সালের ২১ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

[৫] মামলার শুনানী ও সাক্ষ্যগ্রহণ শেষে ট্রাইব্যুনাল-২ মাসুদকে অস্ত্র আইনে ১৯-এ ধারায় ১০ বছর সশ্রম কারাদণ্ড এবং ১৯-এফ ধারায় ৭ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেন। 

[৬] দুটি সাজা একত্রে চলবে বলে  রায়ে উল্লেখ করা হয়। রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারী করেন ট্রাইব্যুনাল।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়