শিরোনাম
◈ ভারতের দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, কারণ নিয়ে ধোঁয়াশা ◈ মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান ◈ বিমানকর্মীর সঙ্গে যে কাণ্ড করলেন সাইফ ! ◈ পিআর নির্বাচন পদ্ধতি কী? প্রচলিত ব্যবস্থার সঙ্গে পার্থক্য কোথায় ◈ হামাস প্রধান সিনওয়ার সুড়ঙ্গ পথে কীভাবে চলাচল করতেন (ভিডিও) ◈ বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট ক্রিকেট দেখা যাবে সর্বনিম্ম ১০০ টাকায় ◈ বিকালে নারী সাফ ফুটবলে বাংলাদেশ-পাকিস্তান মুখোমুখি ◈ অনেক লড়াই করে জিতলো রিয়াল মাদ্রিদ ◈ ১১ মিনিটের মধ্যে মেসির হ্যাটট্রিক, ইংল্যান্ড রেভ্যুলেশনকে ৬-২ গোলে হারালো মিয়ামি  ◈ মধ্যরাতে শিক্ষার্থীদের তোপের মুখে জাবি প্রভোস্টের পদত্যাগ

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ০৮:৫৯ রাত
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রামে আন্দোলনকারীদের বিক্ষোভ, পুলিশের সাউন্ড গ্রেনেড নিক্ষেপে ছত্রভঙ্গ

এম আর আমিন, চট্টগ্রাম: [২] সারাদেশে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের মিথ্যা মামলায় জড়ানো হয়েছে বলে দাবি করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রাম। এসব মামলা প্রত্যাহারের দাবিতে আজ সোমবার বিকেলে চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছেন তারা।

চেরাগি পাহাড় মোড়ে সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শিক্ষার্থীরা এ বিক্ষোভ করেন।

বিকাল ৪টার দিকে পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল নিক্ষেপ করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এরপর পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বিক্ষোভ ও সংঘর্ষের কারণে বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত প্রায় এক ঘণ্টা আন্দরকিল্লা-জামালখান সড়কে যান চলাচল বন্ধ ছিল।এর আগে, বিক্ষুব্ধ কয়েকজন শিক্ষার্থীকে আটক করে পুলিশ।

আটক শিক্ষার্থীরা হলেন— বেসরকারি সাউদার্ন ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. ইমন, বাকলিয়া সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ছাত্র আজমাঈন করিম নিহাল, গাছবাড়িয়া ডিগ্রি কলেজের শিক্ষার্থী জুলহাজ হোসেন এবং চট্টগ্রাম আইন কলেজের শিক্ষার্থী মো. নজরুল।

আটককারীদের ছাড়াতে আন্দোলনকারীরা পুলিশের প্রিজনভ্যান আটকানোর চেষ্টা করেন। সেখানে পুলিশের সঙ্গে হাতাহাতি-তর্কাতর্কি হয়।

এ সময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুই সাংবাদিক আহত হন। তারা হলেন, দৈনিক দেশ রুপান্তরের ফটো সাংবাদিক আকমল হোসেন ও নিউজ ২৪’টিভি'র ক্যামেরা পারসন মো. আবু জাবেদ।

এদিকে, সমাবেশে ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। কোনো ধরনের বিশৃঙ্খলা হলে পরিস্থিতি সামাল দিতে ইতোমধ্যে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ফোর্স।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম ওবায়দুল হক বলেন, ‘শিক্ষার্থীরা একটি কর্মসূচি দিয়েছে। আমরা সে সম্পর্কে অবগত আছি। এরই মধ্যে জামালখান এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। সমাবেশ ঘিরে পুলিশ অবশ্যই সতর্ক অবস্থানে থাকবে।’

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়