শিরোনাম
◈ ভারতের পর্যটন ভিসা চালু নিয়ে নিয়ে যে তথ্য দিলেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা  ◈ দিনেদুপুরে প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে রাজধানীতে ১১ লাখ টাকা ছিনতাই (ভিডিও) ◈ পাচারের অর্থ ফেরাতে সরকার কাজ শুরু করেছে: অর্থ উপদেষ্টা ◈ শিক্ষা বোর্ড ঘেরাও: শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ (ভিডিও) ◈ বিদ্যুৎ ও গ্যাসের দাম এখন থেকে সরকার নির্ধারণ করবে না : উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির ◈ সাকিবকে ফেরানোর দাবিতে বিক্ষোভ করতে এসে মার খেলেন তার ভক্তরা (ভিডিও) ◈ দুর্বল ছয়টি ব্যাংককে ১৬৪০ কোটি টাকা ঋণ দিল সবল তিন ব্যাংক ◈ অভিযুক্ত বিচারকদের বিষয়ে উচ্চ আদালতই ব্যবস্থা নেবেন: আসিফ নজরুল ◈ শেখ হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান ◈ ইরানে ইসরায়েলের হামলা পরিকল্পনার মার্কিন গোপন নথি ফাঁস, কী আছে নথিতে

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ০৭:৫৫ বিকাল
আপডেট : ১৩ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভাগ্যের পরিবর্তনের জন্য নিজ নিজ কাজ আন্তরিকতার সাথে করতে হবে: কেসিসি মেয়র 

জাফর ইকবাল, খুলনা: [২] এ মন্তব্য করে খুলনা সিটি কর্পোরেশসের মেয়র তালুকদার আব্দুল খালেক আরও বলেন, দারিদ্র্যপীড়িত ও স্বল্প আয়ের মানুষের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তনের জন্য সরকারের সহযোগিতায় কেসিসি মহানগরীতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। পাশাপাশি বিভিন্ন দাতা সংস্থাসমূহ সহযোগিতা দিচ্ছে। এ সকল সহযোগিতা কাজে লাগিয়ে নিজেদের স্বাবলম্বী করতে হবে।

[৩] সোমবার বেলা সাড়ে ১১টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে লেসন লার্নড ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। স্বেচ্ছাসেবী সংস্থা জাগ্রত যুব সংঘ (জেজেএস) এ কর্মশালার আয়োজন করে।

[৪] উল্লেখ্য, জেজেএস দাতা সংস্থা কেএফডব্লিউ ও সিবিএফ-এর সহযোগিতায় এবং হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল-এর নেতৃত্বে খুলনা মহানগরীর ২১, ২২ ও ৩১ নং ওয়ার্ডে জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব ও কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থদের সহনশীলতা ও জীবনমান উন্নয়নে সুপেয় পানি, স্বাস্থ্য ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ইত্যাদি বাস্তবায়ন করছে। সংস্থাটির সামগ্রিক কার্যক্রমের অংশ হিসেবে দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করা হয়।

[৫] জেজেএস-এর নির্বাহী পরিচালক এটিএম জাকির হোসেন-এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- কেসিসি’র কাউন্সিলর কাজী আবুল কালাম আজাদ বিকু, মো: আরিফ হোসেন মিঠু, সংরক্ষিত আসনের কাউন্সিলর কনিকা সাহা ও এ্যাড. জেসমিন পারভীন জলি, প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম, সচিব (অতিরিক্ত দায়িত্ব) সানজিদা বেগম, প্রধান প্রকৌশলী মশিউজ্জামান খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, আর্কিটেক্ট রেজবিনা খানম, খুলনা প্রেস কাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসনা হেনা ও সমাজসেবা অধিদপ্তর-খুলনার সহকারী পরিচালক শফিকুল ইসলাম। 

[৬] প্রকল্পের বিবরণ তুলে ধরেন সংস্থার মনিটরিং ও ডকুমেন্টেশন অফিসার সোহেল রানা ও সঞ্চালনা করেন সিনিয়র ডিরেক্টর (প্রোগ্রামস) এস এম চিশতি। প্রকল্পের সুবিধাভোগীগণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়