শিরোনাম
◈ এবার সেনাদের যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ◈ বিদেশে অসুস্থ হয়ে পড়া নারী শ্রমিকরা বেশির ভাগই জরায়ুর সমস্যায় ভুগছেন ◈ ১৯০ বন্দীর বিনিময় করলো রাশিয়া-ইউক্রেন আরব আমিরাতের মধ্যস্থতায় ◈ সাগরে লঘুচাপ সৃষ্টির শঙ্কা, পরবর্তী ২৪ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে যা জানাগেল ◈ নড়াইলে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার ◈ আ’লীগ নেতাদের কুমিল্লা সীমান্তে বৈঠকের গুঞ্জন ◈ নির্বাচন ব্যবস্থা সংস্কার : সংখ্যানুপাতিক ব্যবস্থা নিয়ে বিতর্ক ◈ নিজ বাসা থেকে কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা ৪-৫ দিন আগেই মৃত্যু হয়েছে ◈ লালন মেলায় চুরি হওয়া ১৬ মোবাইলসহ যুবক আটক ◈ বেতন গ্রেড না বাড়ালে টিকা নয়, আল্টিমেটাম স্বাস্থ্যকর্মীদের !

প্রকাশিত : ২৮ জুলাই, ২০২৪, ০৭:১৩ বিকাল
আপডেট : ০৬ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির নরসিংদী কারাগার পরিদর্শন

সানজিদা রুমা, নরসিংদী: [২.১] নরসিংদী জেলা কারাগারে হামলা, অগ্নিসংযোগ এবং অস্ত্রলুটের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গতকাল রবিবার নরসিংদী জেলা কারাগার পরিদর্শন করেছেন। পরিদর্শন শেষে কারাগার চত্বরে সাংবাদিকদের সংগে প্রেস ব্রিফিংয়ে তদন্ত কমিটির প্রধান যুগ্ম সচিব ফারুক আহমেদ বলেন, নরসিংদী জেলা কারাগারে হামলার দিন যারা প্রত্যক্ষদর্শী ছিলেন আমরা তাদের সাথে কথা বলেছি। 

[২.২] ইতোমধ্যে আমাদের গ্রাউন্ড ওয়ার্ক অনেকটাই সম্পন্ন হয়েছে। তাছাড়া বিভিন্ন সূত্রে প্রাপ্ত ভিডিও ফুটেজ পর্যালোচনা করা হচ্ছে। তদন্ত কমিটিকে ১০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার সময় বেধে দেয়া হয়েছে। এর মধ্যেই তদন্ত কার্যক্রম সম্পন্ন হবে বলে আশা করছি। প্রয়োজনে সময় বৃদ্ধির আবেদন করা হবে। তদন্ত শেষে আরো বিস্তারিত বলা যাবে। 

[৩] তিনি রবিবার (২৮ জুলাই) সকালে ক্ষতিগ্রস্থ নরসিংদী জেলা কারাগার পরিদর্শন কালে এসব কথা বলেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থ কারাগারটি ঘুরে দেখেন এবং প্রত্যক্ষদর্শী, কারাকর্মকর্তা ও কারারক্ষীদের সাথেও কথা বলেছেন। এসময় তার সাথে ছিলেন, নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগ, নতুন জেল সুপার শামীম ইকবালসহ অন্যান্যরা।

[৪] এদিকে কারফিউ শিথিল যত দীর্ঘ হচ্ছে নরসিংদীর জনচাঞ্চল্য তত বৃদ্ধি পাচ্ছে। রবিবার সকাল ৭টা থেকে বিকাল ৬টা পর্যন্ত কারফিউ শিথিল হওয়ায় স্বাভাবিক হচ্ছে নরসিংদীর চলাফেরা। অফিস আদালত খোলার দিনে নরসিংদীর বিভিন্ন পয়েন্টে সাধারণ মানুষের কর্মচাঞ্চল্য এবং গণপরিবহনের ভীড় লক্ষ্য করা গেছে। শহরের প্রতিটি মোড়ে মোড়ে আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। সম্পাদনা: এ আর শাকিল
 
প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়