শিরোনাম

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রামের বদ্দারহাটে কোটা সংস্কার আন্দোলনে ব্যাপক সংঘর্ষ, নিহত ২

ছবি: সংগৃহীত

এম আর আমিন, চট্টগ্রাম: [২] তিনজন নিহতের দুই দিনের মাথায় চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট মোড়ে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। অন্যদিকে সংঘর্ষে তিন পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের গুরুত্ব অবস্থায় চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

[৩] নিহতদের মধ্যে একজন হলেন পটিয়া সরকারি কলেজে শিক্ষার্থী ইমাদ। অন্যজনের পরিচয় এখনো পাওয়া যায়নি। আহত পুলিশ সদস্যরা হলেন- সামি ও নুরউদ্দিন।

[৪] বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ২টার থেকে চলা দফায় দফায় সংঘর্ষে এ ঘটনা ঘটে।  

[৫] চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, গুরুতর আহত অবস্থায় একজনকে হাসপাতালে আনা হলে তাকে মৃত ঘোষণা করা হয়। এছাড়া আহত তিন পুলিশ সদস্যকে ভর্তি করা হয়েছে।

[৭] জানা গেছে, বেলা ১১টায় শাহ আমানত সেতু এলাকায় সংঘর্ষের পর ছত্রভঙ্গ হয়ে যাওয়ার পর দুপুর ২টায় কোটা আন্দোলনকারীরা বহদ্দারহাট এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান। এ সময় প্রথম দিকে আন্দোলনকারীদের তোপের মুখে পুলিশ সদস্যদের পিছু হটতে। এরপর প্রায় আধ ঘণ্টা পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট, টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় বহদ্দারহাটের পুলিশ বক্সে আগুন দেয় আন্দোকারীরা।

[৮] একপর্যায়ে চাঁন্দগাও থানার সামনে অবস্থান নেয় আন্দোলনকারীরা। এরপরই থানায় হামলার ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে ফের সংঘর্ষ বাঁধে আন্দোলনকারীরা। বহদ্দারহাট এলাকা রণক্ষেত্র পরিনত হয়।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়