শিরোনাম

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২৪, ০৭:৪২ বিকাল
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারায়ণগঞ্জ বন্দরে পুলিশের গাড়িতে আন্দোলনকারীদের অগ্নিসংযোগ, এসআইসহ ৩ পুলিশ আহত

মোশতাক আহমেদ, নারায়ণগঞ্জ: [২] বন্দরে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা মদনপুর বাস স্ট্যান্ড ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। সকাল থেকে স্কুল কলেজের সাধারণ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিভিন্ন শ্লোগান দিয়ে সড়কে বসে পড়ে।

[৩] দুপুরে বন্দর থানার সেকেন্ড অফিসার সাইফুল ইসলাম পাটোয়ারীর নেতৃত্বে এক প্লাটুন পুলিশ মদনপুর ফুটওভার ব্রীজের সামনে গেলে শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে এবং পুলিশকে ধাওয়া দেয়। এ সময় উত্তেজিত শিক্ষার্থীরা পুলিশের ভ্যান গাড়িতে আগুন লাগিয়ে দেয়। গাড়িতে থাকা পুলিশের উপর হামলা চালায়। হামলায় এক পুলিশ অফিসারসহ ৩ পুলিশ আহত হয়। 

[৪] আহতরা হলেন- মদনগঞ্জ ফাঁড়ির এসআই গোলাম সারোয়ার, কনস্টেবল নং ১২৯২ বিল্লাল উদ্দিন, কনস্টেবল নং ১০০৫ রুবেল।

[৫] আহতদের প্রথমে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে প্রথাথমিক চিকিৎসা দিয়ে তাদের রাজারবাগ পুলিশ হাসপতালে পাঠায়। কিন্তু সড়ক অবরোধের কারণে তাদের সাইনবোডে প্রোএকটিভ হাসপাতালে ভর্তি করা হয়। এ তিনজনের মধ্যে বিল্লালের অবস্থা গুরুতর।

[৬] এদিকে, অবস্থা বেগতি দেখে পুলিশ পিছু হটলে পুরো মদনপুর বাস স্ট্যান্ড শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে চলে যায়। সড়ক দিয়ে কোন যানবাহন চলতে পারে না। তবে রোগীবাহী এ্যাম্বুলেন্স, জরুরী সেবার গাড়ি তারা ছেড়ে দেয়। এসময় একটি এ্যাম্বুলেন্স যাত্রী নিয়ে আসলে শিক্ষার্থীরা এ্যাম্বুলেন্সে কোন রোগী না থাকায় গাড়িটি ভাংচুর করে।

[৭] এদিকে, আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের বেশ কয়েকজন পানি বিতরণ করে। এদিকে বন্দর উপজেলা নির্বাহী ম্যাজিস্টেটসহ র‌্যাবের একাধিক গাড়ি ফুলহরে অবস্থান করলেও তারা মদনপুর এগোতে সাহস পায়নি। এদিকে দেখা গেছে শিক্ষার্থী পুলিশ দেখলেই ক্ষিপ্ত হয়ে উঠে।

[৮] এ ব্যাপারে বন্দর থানার ওসি গোলাম মোস্তফা বলেন, পরিস্থিতি সামাল দিতে পুলিশ সর্তক অবস্থানে রয়েছে। তবে আমরা শিক্ষার্থীদের বুঝানোর চেষ্টা করছি। সব মিলিয়ে অবস্থা ভয়াবহ। মদনপুরের সকল দোকানপুাট বন্ধ রয়েছে। সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়