শিরোনাম

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২৪, ০৫:২১ বিকাল
আপডেট : ০৬ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

আবু বকর, ঠাকুরগাঁও: [২] তৃতীয় দিনের মত ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীরা শহরের বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে সমবেত হয় শিক্ষার্থীরা। সেখান থেকে মিছিল নিয়ে শহরের চৌরাস্তায় ঘন্টাব্যাপী অবস্থান নেয় তারা। 

[৩] পরে কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সামনে এবং পুরাতন বাসষ্ট্যান্ডে অবস্থান নিয়ে বিক্ষোভে অংশ নেন। এ সময় যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় রাস্তার মাঝের ডিভাইডারের র‌্যালিং ভেঙ্গে ফেলে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে। এতে দিনাজপুর-পঞ্চগড় যান চলাচল সম্পুর্ন বন্ধ হয়ে যায়। 

[৪] পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ মোতায়েন করা হয়। শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় প্রায় ৩০ জন আহত হয় বলে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়। এ সময় পুরাতন বাসষ্ট্যান্ড এলাকা রণক্ষেত্রে পরিনত হয়। আন্দোলনকারীদের এ সময় সাংবাদিকদের উপর ক্ষেপে যেতে দেখা যায়। 

[৫] এর আগে গত মঙ্গলবার ঠাকুরগাঁওয়ে কোটা বিরোধী আন্দোলকারীরা বিক্ষোভ শুরু করে। এ সময় দফায় দফায় ছাত্রলীগের সদস্যদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের কমপক্ষে ৫০ জন আহত হন। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়