শিরোনাম

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২৪, ০৪:৩৮ দুপুর
আপডেট : ০৫ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমিল্লায় শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ- গুলি, সাংবাদিকসহ অর্ধশত আহত

শাহাজাদা এমরান, কুমিল্লা: [২] ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কোটবাড়ি এলাকায় কোটা বিরোধী শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে। ঘন্টাখানেক অবস্থান করার এক পর্যায়ে কুমিল্লা জেলা পুলিশ ও বিজিবি  শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এসময় ২ সাংবাদিকসহ অর্ধ শত শিক্ষার্থী আহত হয় বলে নিশ্চিত করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

[৩] বেলা সাড়ে ১১ টার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও ভিক্টোরিয়া সরকারী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শত শত শিক্ষার্থীর কোটবাড়ি মহাসড়কে   অবস্থান নেয়। এ সময় পুলিশ তাদের বাধা দিলেও তারা সড়ক থেকে না সরে বিক্ষোভ প্রদর্শন করছে। স্লোগানে স্লোগানে উত্তপ্ত  উঠেছে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কোটবাড়ি এলাকা। 

[৪] দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ পুলিশ ও বিজিবি সদস্যরা আন্দোলনকারীদের উপর গুলি চালায়। এতে আহত হয় ১৩ জন শিক্ষাথী। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইফুল জানান, সংখ্যায় কতজন আহত হয়েছে তাদের নাম বলতে পারছিনা। তবে আমাদের ধারণা ৫০ জনের বেশি শিক্ষার্থী হাসপতালে চিকিৎসা নিচ্ছে।

[৫] নাঈমা নামে আরেক শিক্ষার্থী বলেন, আমার সহপাঠী সনিয়ার পায়ে গুলি পড়েছে। তাকে রক্তাক্ত অবস্থায় রিক্সা করে কোনরকম মেডিকেলে নিয়ে গেছে। এখন সে কেমন আছে জানিনা। তবে আমরা আমাদের দাবি না আদায় পর্যন্ত রাস্তা ছাড়বোনা।

[৬] এদিকে, আজ  সকাল থেকে মহাসড়কে অবস্থান নেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় তারা পুলিশকে ‘ভুয়া ভুয়া’ বলে দুয়োধ্বনি দিচ্ছিল। এ সময় পুলিশ, বিজিবি ও র‍্যাব শিক্ষার্থীদের সরাতে টিয়ারশেল ও কয়েকশ রাবার বুলেট ছোড়ে। এতেও পিছু হটেনি আন্দোলনকারীরা। এখনও থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটছে।

[৭] ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে শেষ খবর পাওয়া পর্যন্ত আহত হয়েছেন অন্তত অর্ধশত। সংবাদ সংগ্রহে গিয়ে আহত হয়েছেন বাংলা ট্রিবিউনের কুমিল্লা প্রতিনিধি আবদুল্লাহ আল মারুফ ও ঢাকা পোস্টের প্রতিনিধি আরিফ আজগরসহ আরও কয়েকজন সাংবাদিক। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশের সাথে শিক্ষার্থীদের থেমে থেমে সংঘর্ষ চলছে। 

[৮] হামলার বিষয়ে কুমিল্লার পুলিশ সুপার সাইদুল ইসলামকে মুঠোফোনে কল দিলে তিনি রিসিভ করেননি এবং ক্ষুদেবার্তা দিলেও এর কোন উত্তর পাওয়া যায়নি। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়