শিরোনাম

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২৪, ০৪:০২ দুপুর
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

’’কমপ্লিট শাটডাউনে’’ স্থবির রংপুর 

রাকিবুল ইসলাম, রংপুর: [২] বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কমপ্লিট শাটডাউনে স্থবির হয়ে পড়েছে রংপুর নগরী। বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০ টা থেকে রংপুর নগরীর বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে রংপুর জেলা স্কুলের সামনে এসে জড়ো হয় রংপুরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের কোটাবিরোধী স্লোগানে মুখরিত হয়ে উঠে রংপুর নগরী।

[৩] আন্দোলনে অংশ নেয়া রংপুর সরকারি কলেজের শিক্ষার্থী  মাসুদ রানা জানান, আমরা তো সরকারের বিরুদ্ধে কিছু করিনি। আমরা বৈষম্যের বিরুদ্ধে কথা বলেছিলাম। আমরা ন্যায্য দাবি করেছিলাম। কিন্তু পুলিশ অন্যায়ভাবে গুলি করে আমাদের ভাই আবু সাঈদ কে হত্যা করেছে। আমাদের ভাইয়ের রক্ত আমরা বৃথা যেতে দিবো নাহ। শেষ রক্তবিন্দু দিয়ে হলেও আমরা দাবি আদায় করে ছাড়বো।

[৪] এদিকে বেলা ১২ টার দিকে জেলা স্কুলের সামনে থেকে রংপুরের বিভিন্ন স্কুল কলেজের আনুমানিক ১০ হাজার শিক্ষার্থী বৈষম্যবিরোধী স্লোগান দিতে দিতে নগরীর মডার্ন মোড়ের দিকে যাত্রা শুরু করে। এসময় শিক্ষার্থীদের হাতে প্লাকার্ড ও লাঠি দেখা যায়। শিক্ষার্থীদের মিছিলের পিছনে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ,বিজিবির গাড়ি দেখা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বেলা ১ টা পর্যন্ত নগরীর দোকান-পাট  বন্ধ ও সীমিত সংখ্যক অটোরিকশা চলাচল করলেও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

[৫] উল্লেখ্য মঙ্গলবার রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় পুলিশের গুলিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি শেষ বর্ষের শিক্ষার্থী আবু সাইদ মারা যায়। এতে পুরো নগরীতে পুলিশি টহল বাড়ানো হয়েছে। মোতায়েন করা হয়েছে বিজিবি। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়