শিরোনাম

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২৪, ০১:১৯ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, রণক্ষেত্র চট্টগ্রাম

শহিদুল ইসলাম, চট্টগ্রাম: [২] কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি পালনকালে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে দক্ষিণ চট্টগ্রামের প্রবেশপথ শাহ আমানত সেতু এলাকায়। 

[৩] বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে আন্দোলনকারীরা। এর আগে সকাল ১০টার দিকে আন্দোলনকারীরা সড়ক বসে বিভিন্ন রকম স্লোগান দেন। এ সময় পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে পুলিশকে লক্ষ করে ইটের টুকরো ছুঁড়ে মারেন আন্দোলনকারীরা। তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ছোঁড়ে পুলিশ। 

[৪] এর আগে ওই এলাকায় যানবাহন চলাচল করলেও বিক্ষোভ শুরুর পর তা বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা। 

[৫] বিক্ষোভে যোগ দেওয়া চবি শিক্ষার্থী মো. আলী বলেন, ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির অংশ হিসেবে তারা প্রায় ৫০০ জন সেখানে জড়ো হয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

[৬] সিএমপির উপ-কমিশনার (দক্ষিণ) মো. আশরাফুল আলম বলেন, কোটা সংস্কার আন্দোলনের নামে জামায়াত-শিবিরের কর্মীরা সেখানে অবস্থান নেওয়ার তথ্য আছে। নাশকতা এড়াতে পুলিশ সেখানে আছে।

[৭] এদিকে একই সময় চট্টগ্রামের আরেক প্রবেশপথ সিটিগেট এলাকায় সড়কের উপর বসে আন্দোলনকারীরা স্লোগান দিতে থাকেন। এ সময় পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে তারা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করেন। তখন পুলিশ লাঠিচার্জ করে আন্দোলনকারীদের সরিয়ে দেয়।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়