শিরোনাম

প্রকাশিত : ১৭ জুলাই, ২০২৪, ০৪:৩৫ দুপুর
আপডেট : ০৮ অক্টোবর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিলেট পুলিশ-ছাত্রদল সংঘর্ষ, আহত ১০

আশরাফ চৌধুরী রাজু, সিলেট: [২] সিলেটে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়েছে ছাত্রদল-যুবদলের নেতাকর্মীরা। এসময় ছাত্রদল-যুবদলের নেতাকর্মীরা পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করেন। পরে পুলিশ সাউন্ড গ্রেনেড, ফাঁকা গুলি ও টিয়ার সেল নিক্ষেপ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। সংঘর্ষে ৫ পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে মহানগর ১৭নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক এম সাগর হাসান গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

[৩] বুধবার দুপুর ২টার দিকে বন্দরবাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

[৪] সংঘর্ষ চলাকালে বন্দরবাজার ও জিন্দাবাজার এলাকার ব‍্যবসায়ী এবং পথচারীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীরা দ্রুত শাটার লাগিয়ে দোকানের ভেতরে অবস্থান করেন।

[৫] প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দেড়টার দিকে বন্দরবাজার এলাকার মহাজনপট্টি ও হকার্স মার্কেটের গলি থেকে ছাত্রদল-যুবদলের শতাধিক নেতাকর্মী কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে মিছিল বের করেন। মিছিল নিয়ে কামরান চত্বরে এসে পুলিশ মোতায়েন দেখে তাদের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করেন নেতাকর্মীরা। এসময় মহানগর পুলিশের সিআরটি টিম ঘটনাস্থলে এসে মিছিলকারীদের দিকে ফাঁকা গুলি, টিয়ার সেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। প্রায় ২০ মিনিট ব্যাপী সংঘর্ষে ৪ পুলিশ ও ৬ নেতাকর্মী আহত হন। এর মধ্যে মহানগর ১৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক এম সাগর হাসান গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। একপর্যায়ে পুলিশ ধাওয়া দিয়ে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়। বিকাল ৩টার দিকে পরিস্থিতি শান্ত হয়। 

[৬] সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ (পিপিএম) বলেন- কিছু লোক নাশকতার চেষ্টা করলে আমরা প্রতিহত করেছি। এসময় ৪-৫ জন পুলিশ সদস্য সামান্য হয়েছেন। তবে কাউকে আটক করা যায়নি।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়