শিরোনাম
◈ আ.লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রলীগ নেতাদের বিক্ষোভ ◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নারী বিশ্বকাপে নিউজিল্যান্ড প্রথমবার চ্যাম্পিয়ন  ◈ পিসিবির নতুন প্রস্তাব, ভারত নিজ দেশ থেকে আসা-যাওয়া করে চ্যাম্পিয়নস ট্রফি  খেলতে পারবে ◈ শেখ হাসিনা দেশ ছাড়ার আগে যা বলতে চেয়েছিলেন ◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০৪:৪৫ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ধামরাইয়ে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগ

আদনান হোসেন, ধামরাই: [২] ঢাকার ধামরাই উপজেলার কুশুরা ইউনিয়নের পানকাত্তা এলাকায় বংশী নদীতে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে তা বিক্রি করার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্য হাবিবুর রহমানের বিরুদ্ধে। 

[৩] এতে একদিকে যেমন সরকার হারাচ্ছে রাজস্ব, তেমনি ঝুঁকির মধ্যে পড়েছে এলাকার রাস্তা-ঘাট, জমি, গাছপালা ও বিভিন্ন স্থাপনা। প্রশাসনকে তোয়াক্কা না করেই প্রকাশ্যে চক্রটি তাদের অবৈধ বালুর ব্যবসা চালিয়ে যাচ্ছে। মনে হচ্ছে এসব দেখার মতো কেউ নেই।

[৪] সরেজমিনে গিয়ে দেখা যায়, ধামরাইয়ের কুশুরা ইউনিয়নের পানকাত্তা এলাকার বংশী নদী থেকে তিনটি ড্রেজার দিয়ে নদী থেকে বালু উত্তোলন করে স্থানীয়দের ব্যক্তিগত জমি ভরাট করা হচ্ছে।

[৫] খোঁজ নিয়ে জানা যায়, কুশুরা ইউনিয়নের ০৩ নং ওয়ার্ডের সদস্য হাবিবুর রহমান স্থানীয় একটি মসজিদে মাটি ফেলার নাম করে তিনটি ড্রেজার বসিয়ে নদী থেকে বালু উত্তোলন করছেন। 

[৬] নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান, হাবিব মেম্বার তিনটি ড্রেজার বসিয়ে বালি উত্তোলন করছেন এর মধ্যে একটি সরকারিভাবে মসজিদ ভরাট চলছে। এভাবে নদী থেকে বালি উত্তোলিত হলে আমাদের ফসলের ক্ষেত ভেঙ্গে পড়বে।

[৭] হাবিব মেম্বারকে এ বিষয়ে মুঠোফোনে জিজ্ঞেস করলে তিনি বলেন, মসজিদের জায়গা ভরাটের জন্য ড্রেজার বসিয়েছি। এটা ব্যক্তিগত কাজ না। উপজেলা প্রশাসনের অনুমতি নিয়ে চালাচ্ছেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, উপজেলা প্রশা সন ড্রেজার বসানোর কোন অনুমতি দেয় না।

[৮] এ বিষয়ে জানতে চাইলে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খান মো. আব্দুল্লা আল মামুন বলেন, অবৈধ ড্রেজারের বিরুদ্ধে আমরা প্রতিনিয়ত ব্যবস্থা গ্রহণ করি। এ বিষয়ে বিধিমোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়