শিরোনাম

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০১:১৫ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উখিয়ায় ৪ কোটি টাকার আইস ও দেশীয় অস্ত্রসহ রোহিঙ্গা গ্রেপ্তার

কায়সার হামিদ, উখিয়া: [২] কক্সবাজারের উখিয়ায় এশিয়ান হাইওয়ে এলাকা থেকে ৪ কোটি টাকা মূল্যের ৮০০ গ্রাম মাদক ক্রিস্টালমেথ (আইস) ১টি দেশীয় তৈরী এলজি ও কার্তুজসহ এক রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

[৩] রোববার রাতে উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১নং ওয়ার্ডের উখিয়া ঘাট কাস্টমের বশরের ভাঙ্গারী দোকানের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

[৪] গ্রেপ্তারকৃত রোহিঙ্গা হলেন,বালুখালী ১১ নম্বর ক্যাম্পের ব্লক-এ/১ এর আব্দুর রশিদ আহম্মদ এর ছেলে মোহাম্মদ জুবায়ের (৩৩)।

[৫] কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবুল কালাম চৌধুরী আরও জানান, গত ১৪ জুলাই রাতে র‌্যাব কক্সবাজার জেলার উখিয়া থানাধীন পালংখালী ইউনিয়নের বালুখালী ১নং ওয়ার্ডের উখিয়া ঘাট কাস্টমের বশরের ভাঙ্গারী দোকানের সামনে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে আইসের চালানটির মূলহোতা মোহাম্মদ জুবায়েরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

[৬] পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেপ্তারকৃত মোহাম্মদ জুবায়ের’কে জিজ্ঞাসাবাদে তার ডান হাতে থাকা একটি শপিং ব্যাগের ভিতরে  ক্রিস্টালমেথ বা আইস রয়েছে বলে স্বীকার করে। উক্ত তথ্যের ভিত্তিতে ধৃত ব্যক্তির হেফাজত হতে ৮০০ গ্রাম ক্রিস্টালমেথ (আইস), ১টি দেশীয় তৈরী এলজি ও ২ রাউন্ড পুরাতন শর্টগানের কার্তুজ উদ্ধার করা হয়। কথিত আছে উদ্ধারকৃত ৮০০ গ্রাম ক্রিস্টালমেথ বা আইসের আনুমানিক মূল্য প্রায় ৪ কোটি টাকা। 

[৭] প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত ব্যক্তি পার্শ্ববর্তী দেশ হতে মাদক চোরাচালানের সাথে সম্পৃক্ততার বিষয়ে তথ্য প্রদানসহ পার্শ্ববর্তী দেশের মাদক চোরাচালান চক্রের যোগসাজসে দেশে অবৈধ মাদক আইস চোরাকারবারির সাথে সে জড়িত বলে স্বীকার করে। সে দীর্ঘ দিন যাবৎ মাদক চোরাচালানের সাথে জড়িত। গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী পার্শ্ববর্তী দেশের মাদক সিন্ডিকেটের সাথে সার্বিক সমন্বয় সাধনের মাধ্যমে আইসের চালান বাংলাদেশে নিয়ে আসে এবং এই সকল মাদকের চালান বিভিন্ন উপায়ে এজেন্টদের মাধ্যমে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দেয় বলে জানা যায়।

[৮] উদ্ধারকৃত মাদক ও অস্ত্রসহ গ্রেপ্তাকৃত রোহিঙ্গার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়