শিরোনাম

প্রকাশিত : ১৪ জুলাই, ২০২৪, ১২:৫১ রাত
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পুলিশ নিরাপত্তা দিচ্ছে বলে আমরা শান্তিতে ঘুমাতে পারছি: স্বরাষ্ট্রমন্ত্রী

আব্দুল্লাহ আল আমীন: স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান এমপি বলেছেন, পুলিশ যেকোনো চ্যালেঞ্জ, জঙ্গি, সন্ত্রাস, দুর্যোগ, বিপর্যয় সব জায়গায় এগিয়ে যায়। করোনার সময় ছেলে তার মায়ের দাফন কাফন করতে যায়নি, সেখানে পুলিশ এগিয়ে গিয়ে দাফন কাফন করেছে। পুলিশ সবারই হৃদয় জয় করেছে। যে দায়িত্বটি পুলিশকে দেওয়া হয়েছে, সেটি সুন্দরভাবে পালন করেছে। পুলিশ নিরাপত্তা দিচ্ছে বলে আমরা শান্তিতে ঘুমাতে পাচ্ছি, ছেলে মেয়েরা স্কুলে যেতে পাছে, ব্যবসায়ীরা ব্যবসা বাণিজ্য করতে পারছে। পুলিশ জনগণকে, দেশকে ভালোবাসে। দেশের ইতিহাসকে রক্ষা করার জন্য তারা জাদুঘরও তৈরি করে, যেমনটা ময়মনসিংহেও করেছে।

শনিবার (১৩ জুলাই) দুপুরে ময়মনসিংহ পুলিশ লাইন্স এ জেলা পুলিশ কর্তৃক আয়োজিত ‘বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর, ময়মনসিংহ’ ও জেলা পুলিশের প্রকল্প এর উদ্বোধন এবং ‘মুক্তিযুদ্ধে পুলিশঃ ময়মনসিংহ জেলা’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।  

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, বিভাগীয় ও জেলা পর্যায়েরর কর্মকর্তাবৃন্দ, শিক্ষক, সুধীজন, রাজনৈতিকবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার লোক অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি বলেন, ময়মনসিংহ এমন একটি জেলা শুধু বাংলার সংস্কৃতিকে ধরে রেখেছে, সেটা বললে কম হবে। ময়মনসিংহবাসী সবসময় ভালো চিন্তা করে, দেশের চিন্তা করে সে জন্যই তারা আওয়ামী লীগকে ভালোবাসে। ভোটের মাধ্যমে সবসময় ময়মনসিংহকে জিতিয়ে নিয়ে আসছে। ভাষা সৈনিক শামসুল হক, অধ্যক্ষ মতিউর রহমান, গোলন্দাজসহ আরো অনেক নেতাদের নেতৃত্ব ছিল স্মরণীয়। যিনি আওয়ামী লীগকে হৃদয় দিয়ে ভালোবাসতেন বঙ্গবন্ধুও তাকে খুব ভালোবাসতেন। যারা জনপ্রিয় তারা নির্বাচনে জয় লাভ করেছেন। পুলিশের কোনো পক্ষ পাতিত্ব ছিলনা। বড় পুলিশ কর্মকর্তাদের অনেক আত্মীয় স্বজনও নির্বাচনে ফেল করেছে। এতে বুঝা যায় পুলিশ তার সঠিক দায়িত্বটি পালন করেছে। মানুষ যাকে চায় তারাই জয় লাভ করেছেন। মেয়র, উপজেলাসহ সকল নির্বাচনেই একটা অসাধারণ ভূমিকা রেখেছে পুলিশ। 

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাগণসহ গুণী ব্যক্তি যারা মুক্তিযুদ্ধে অবদান রেখেছেন তাদের ইতিহাস এই জাদুঘরে স্থান পেয়েছে। পুলিশের বিবর্তনের ইতিহাসটাও খুঁজে পাওয়া যায় এখানে। রয়েছে বঙ্গবন্ধুর ইতিহাস। এই জাদুঘরে নতুন প্রজন্মরা আসলে বঙ্গবন্ধূসহ মুক্তিযুদ্ধকে জানতে পারবে। স্বাধীনতার যুদ্ধে পুলিশেরও কী ভূমিকা ছিল সেটাও জানতে পারবে। এধরনের জাদুঘর উপহার দেওয়ার জন্য সংশ্লিষ্ট সকলে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়