শিরোনাম

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২৪, ০৮:৩৮ রাত
আপডেট : ০৪ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নেত্রকোনায় হাওরে ডুবে শিশুর মৃত্যু, ঢলে ভেসে গেছে আরেক শিশু 

দিলওয়ার খান, নেত্রকোনা: [২] নেত্রকোনার কলমাকান্দায় পাহাড়ি ঢলের পানির স্রোতে বৃষ্টি ঋষি নামে ৭ বছর বয়সী এক শিশু ভেসে গেছে। এছাড়া খালিয়াজুরীতে হাওরের পানিতে ডুবে বুশরা আক্তার নামে দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। 

[৩] আজ শনিবার (১৩ জুলাই) সকাল ৭টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বাবনি গ্রামের কাঁচা রাস্তার ওপর দিয়ে হেঁটে যাওয়ার সময় পাহাড়ি ঢলের পানির স্রোতে ভেসে যায় বৃষ্টি ঋষি। বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত বৃষ্টির খোঁজ পাওয়া যায়নি। তবে তাকে উদ্ধারে আশপাশের এলাকায় খোঁজ করছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

[৪] বৃষ্টি ঋষি একই ইউনিয়নের বগাজান গ্রামের কৃপেন্দ্র ঋষি ও ববিতা ঋষি দম্পতির মেয়ে। সে স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল।

[৫] কলমাকান্দা থানার ওসি মোহাম্মদ লুৎফুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, গত দুই দিনের বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে এলাকায় পানি বৃদ্ধি পেয়েছে। অনেক রাস্তার ওপর দিয়ে পানির স্রোত প্রবাহিত হচ্ছে। সকালে বাড়ির পাশে ডুবন্ত রাস্তার ওপর দিয়ে হেঁটে যাওয়ার সময় পানির স্রোতে ভেসে যায় বৃষ্টি। পরে আশপাশের লোকজন অনেক চেষ্টা করেও তার কোনো সন্ধান পাননি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা বৃষ্টির সন্ধানে উদ্ধার অভিযান চালায়। তবে বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত তার কোন খোঁজ পাওয়া যায়নি।

[৬] এদিকে শুক্রবার বিকেলে খালিয়াজুরীতে হাওরের পানিতে ডুবে বুশরা আক্তার নামে দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। বুশরা উপজেলার মেন্দিপুর ইউনিয়নের নুরালীপুর গ্রামের আব্দুল গফুরের মেয়ে।

[৭] স্থানীয় সূত্রে জানা গেছে, পরিবারের লোকজনের অজান্তে বাড়ির পাশে থাকা হাওরে খেলার ছলে গিয়ে ডুবে যায় বুশরা। অনেক খোঁজাখুঁজির পর সন্ধ্যায় তাকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তবে সেখানকার কর্তব্যরত চিকিৎসক বুশরাকে মৃত ঘোষণা করেন।

[৮] খালিয়াজুরী থানার ওসি খোকন কুমার সাহা এ তথ্য নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় ও তাদের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে মরদেহ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়