শিরোনাম
◈ রিজার্ভ থেকে কোনো অর্থ খরচ না করেই দুই মাসে দেনা পরিশোধ দেড় বিলিয়ন ডলার (ভিডিও) ◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২৪, ০৬:৩০ বিকাল
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে পদ্মার পানি বিপদসীমার ওপরে, প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল

ফরিদপুর প্রতিনিধি: [২] ফরিদপুরে পদ্মার পানি বিপদসীমা অতিক্রম করেছে। গত ২৪ ঘন্টায় পদ্মায় ৭ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বর্তমানে ৭.৯৭ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে প্রতিদিন নতুন নতুন এলাকায় পানি প্রবেশ করছে।

[৩] উজানের ঢল ও যমুনা থেকে আসা পানিতে গত দুইদিন যাবত পদ্মার পানি বিপদ সীমা অতিক্রম করেছে। ফলে ফরিদপুরের চারটি উপজেলার ৯টি ইউনিয়নের নিম্নাঞ্চলে এ পানি প্রবেশ করেছে।

[৪] এসকল এলাকাতে তলিয়ে যাচ্ছে ফসলি ক্ষেত। চলাঞ্চল ও নদীর তীরবর্তী এলাকায় মানুষের যাতায়াতে বেড়েছে দুর্ভোগ। পাট, বাদাম, তিল, ধান ক্ষেতে পানিতে তলিয়ে যাওয়ায় ক্ষতির মুখে পড়ছে চাষীরা।

[৫] জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, পদ্মার তীরবর্তী উপজেলার জনপ্রতিনিধি ও নির্বাহী কর্মকর্তাদের সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

[৬] ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা জানান, উজান থেকে নেমে আসে ঢল এবং যমুনার পানি থেকেই মূলত এ অঞ্চলে নতুন করে পানি আসতে শুরু করেছে।

[৭] তিনি জানান, পানি বৃদ্ধির হার আরও কয়েকটা দিন সম্ভাবনা রয়েছে, তবে এতে বড় ধরনের ক্ষতির আশঙ্কা না থাকলেও নদীর তীরবর্তী অঞ্চল এবং চরাঞ্চলের মানুষের দুর্ভোগ বাড়বে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়