শিরোনাম
◈ দিনেদুপুরে প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে রাজধানীতে ১১ লাখ টাকা ছিনতাই (ভিডিও) ◈ পাচারের অর্থ ফেরাতে সরকার কাজ শুরু করেছে: অর্থ উপদেষ্টা ◈ শিক্ষা বোর্ড ঘেরাও: শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ (ভিডিও) ◈ বিদ্যুৎ ও গ্যাসের দাম এখন থেকে সরকার নির্ধারণ করবে না : উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির ◈ সাকিবকে ফেরানোর দাবিতে বিক্ষোভ করতে এসে মার খেলেন তার ভক্তরা (ভিডিও) ◈ দুর্বল ছয়টি ব্যাংককে ১৬৪০ কোটি টাকা ঋণ দিল সবল তিন ব্যাংক ◈ অভিযুক্ত বিচারকদের বিষয়ে উচ্চ আদালতই ব্যবস্থা নেবেন: আসিফ নজরুল ◈ শেখ হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান ◈ ইরানে ইসরায়েলের হামলা পরিকল্পনার মার্কিন গোপন নথি ফাঁস, কী আছে নথিতে ◈ ভারতের দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, কারণ নিয়ে ধোঁয়াশা

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ১২:১২ দুপুর
আপডেট : ১৪ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিরাজগঞ্জে স্রোতে ভেসে যাচ্ছে মরদেহ

সোহাগ হাসান, সিরাজগঞ্জ: পাহাড়ি ঢলে সিরাজগঞ্জের চৌহালী উপজেলাতে যমুনা নদীর ভাঙন দেখা দিয়েছে। নদীগর্ভে বিলীন হচ্ছে ঘরবাড়ি ও ফসলি জমিসহ অসংখ্য স্থাপনা। এতে যমুনার আগ্রাসন থেকে রেহায় পায়নি কবরস্থানও। যমুনায় ভেসে যাচ্ছে কবরস্থানের মরদেহ। 

যমুনার তীব্র স্রোতে উপজেলার ভুতের মোড় থেকে ময়নাল সরকারের কবরস্থান এলাকা পর্যন্ত ভাঙন শুরু হয়েছে। ফলে ভাঙনে ভেসে যাচ্ছে ওই কবরস্থানের মরদেহ। 

স্থানীয় সূত্রে জানা যায়, পানি বাড়ার সঙ্গে সঙ্গে শুরু হয় তীব্র স্রোত। আর সেই স্রোতে শুরু হয় ভাঙন। ভাঙনে কবরস্থানের বেশ কিছু অংশ ভেঙে কয়েকটি মরদেহ ভেসে গেছে। এ ছাড়া পাঁচ থেকে ছয়টি মরদেহ স্বজনরা উদ্ধার করে অন্যস্থানে কবর দিয়েছেন। ভাঙন নিয়ন্ত্রণে জিও ব্যাগ ভর্তি বালির বস্তা ফেলছে পানি উন্নয়ন বোর্ড। সার্বিক বিষয়ে মনিটরিং করছে ও কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন। 

স্থানীয়রা বলেন, কয়েকদিন ধরে চৌহালী উপজেলার ভুতের মোড় থেকে ময়নাল সরকারের কবরস্থান পর্যন্ত তীব্র নদীভাঙন শুরু হয়। এতে কবরস্থানের কিছু জায়গা ভেঙে কয়েকটি মৃতদেহ নদীতে ভেসে যায়।

বাঘুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম মোল্লা বলেন, কবরস্থানের কিছু অংশ ভেঙে গেছে। ভাঙন এলাকায় গিয়ে চার থেকে পাঁচটি মৃতদেহ ভাসতে দেখেছেন বলে তিনি উল্লেখ করেন। 

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান বলেন জানান, তীব্র স্রোতের কারণে ভাঙনে ঘরবাড়ি, ফসলি জমি, বিভিন্ন স্থাপনাসহ কবরস্থানের কিছু অংশ ভেঙে নদীতে চলে গেছে। এসময় কয়েকটি মরদেহও নদীতে ভাসতে দেখা গেছে। সেখানকার কিছু মরদেহ উদ্ধার করে অন্যত্র দাফন করা হয়েছে। ভাঙ্গন রোধে পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে সমন্বয় করে উপজেলা প্রশাসন সর্বোচ্চ কাজ করে যাচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়