শিরোনাম
◈ আমাদের পরামর্শ হয়তো আর দরকার নেই, এজন্য ডাকেনি : মুজিবুল হক চুন্নু ◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৭:০০ বিকাল
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটাবিরোধী আন্দোলনে ভোগান্তিতে সাধারণ মানুষ

রাজু আহমেদ, চট্টগ্রাম: চট্টগ্রামে সকাল থেকে চলছে পূর্ব ঘোষিত কোটা বিরোধী আন্দোলন। নগরের সড়ক ও রেলপথে অবস্থান নিয়েছে কোটাবিরোধী শিক্ষার্থীরা। যার কারণে চট্টগ্রাম স্টেশনে আটকা পড়েছে কক্সবাজারগামী পর্যটন এক্সপ্রেস ও ঢাকাগামী মহানগর এক্সপ্রেস ট্রেন। 

দেওয়ান হাট রেল লাইনে বেলা ১১টা এবং দুপুর ১টা থেকে এখন পর্যন্ত নগরীর টাইগারপাসে কোটাবিরোধী আন্দোলন কারিরা অবস্থান করছে। 

কোটা বিরোধী আন্দোলনের ৬৫ সদস্যের কেন্দ্রীয় সমন্বয়ক টিমের চট্টগ্রামের সহ-সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি বলেন, আজ রাত ৮টা পর্যন্ত আজকের কর্মসূচি চলবে।  এ আন্দোলনে অংশ নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ও চবি অধিভুক্ত কলেজসমূহের শিক্ষার্থীরা। আন্দোলন কারীদের হাতে কোটা বিরোধী বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানার দেখা যায়।

কোটাবিরোধী ছাত্র আন্দোলন এর চবি সমন্বয়ক রাসেল আহমেদ বলেন, আমাদের এক দফা দাবি সরকারি চাকরিতে সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠী ও বিশেষ চাহিদাসম্পন্নদের জন্য কোটাকে ন্যায্যতার ভিত্তিতে ন্যূনতম পর্যায়ে (সর্বোচ্চ ৫%) এনে সংসদে আইন পাস করে কোটা পদ্ধতিকে সংস্কার করতে হবে। দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন চলবে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়