শিরোনাম
◈ আমাদের পরামর্শ হয়তো আর দরকার নেই, এজন্য ডাকেনি : মুজিবুল হক চুন্নু ◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল

প্রকাশিত : ০৯ জুলাই, ২০২৪, ০৭:২৬ বিকাল
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ ও হাসপাতালকে দুর্নীতিমুক্ত করতে শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

এএইচ সবুজ, গাজীপুর: [২] গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালকে দুর্নীতিমুক্ত করতে, চলমান অন্যায়-অনিয়মের বিরুদ্ধে সরব হওয়ায়, দুর্নীতিবাজ ও তাদের প্রত্যক্ষ মদদপুষ্ট কতিপয় বিপথগামী শিক্ষার্থী দ্বারা কলেজ শাখা ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষার্থীরা।

[৩] মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে হাসপাতালের ক্যাফেটেরিয়াতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

[৪] সংবাদ সম্মেলনে মেডিকেল কলেজে ও হাসপাতালের শিক্ষার্থীরা বলেন, দুর্নীতির কারণেই এখনও পর্যন্ত শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ ও হাসপাতালের আবাসিক ছাত্রাবাস গড়ে উঠেনি।

[৫] তারা জানান, আরও আগেই ক্যাম্পাসের হোস্টেলে তাদের অবস্থান করার কথা থাকলেও, এখনো পর্যন্ত তারা (শিক্ষার্থীরা) ভাড়াকৃত হোস্টেল থাকছেন। এ মেডিকেল কলেজ ও হাসপাতালের দুর্নীতি নিয়ে শিক্ষার্থীরা প্রতিবাদ করতে গেলে, তাদেরকে বিভিন্ন ধরনের হুমকি-ধামকির সম্মুখীন হতে হয়। ক্যাম্পাস তৈরির বরাদ্দকৃত অর্থ দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বিভিন্ন যন্ত্রপাতি ক্রয় করেছেন। কিন্তু পরবর্তীতে এসব যন্ত্রপাতি যথাযথ কাজে ব্যবহার করা হচ্ছে না বলেও শিক্ষার্থীরা সংবাদ সম্মেলন এবং মানববন্ধনে অভিযোগ তোলেন।

[৬] সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ইন্টার্ন চিকিৎসক ডা: মো: মিজানুর রহমান।

[৭] এ সময় তিনি আরও বলেন, হাসপাতালের বিভিন্ন ধরনের দুর্নীতি ও বিভিন্ন বিষয়ে নিয়ে বিগত কিছুদিন ধরে কথা বললেই একটি মহল তাদের উপর বিভিন্ন ধরনের হুমকি-ধামকি ও চাপ সৃষ্টি করছেন। 

[৮] এছাড়াও সম্প্রতি একটি ঘটনাকে কেন্দ্র করে একটি মহল বিভিন্নভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ পত্র-পত্রিকায় তথ্য দিয়ে মিথ্যাচার সৃষ্টি করে ছাত্রলীগের সুণাম ক্ষুন্ন করার অপচেষ্টা চালাচ্ছে।

[৯] সংবাদ সম্মেলন শেষে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়