শিরোনাম
◈ আমাদের পরামর্শ হয়তো আর দরকার নেই, এজন্য ডাকেনি : মুজিবুল হক চুন্নু ◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল

প্রকাশিত : ০৯ জুলাই, ২০২৪, ০৫:৪৪ বিকাল
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি

সাবরীন জেরীন, মাদারীপুর: [২] প্রশ্নফাঁসের ঘটনায় অভিযুক্ত পিএসসির সাবেক চেয়ারম্যানের গাড়িচালক আবেদ আলীর ছেলে গ্রেপ্তারকৃত সৈয়দ সোহানুর রহমান সিয়ামের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিয়েছে ডাসার উপজেলা ছাত্রলীগ। তাকে উপজেলা ছাত্রলীগের কমিটির সহ-সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

[৩] মঙ্গলবার (৯ জুালাই) দুপুরে উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক সৈয়দ অনিক হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

[৪] বিজ্ঞপ্তিতে বলা হয়, সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের নীতি ও নৈতিকতা পরিপন্থি কার্যকলাপের সঙ্গে লিপ্ত থাকায় সিয়ামকে ডাসার ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হল।

[৫] এর আগে সোমবার রাতে সোহানুর রহমান সিয়ামকে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক পদ থেকেও অব্যাহতি দেয়া হয়। দীর্ঘ দিন তার বাবার সঙ্গে প্রশ্নফাঁস চক্রে জড়িত অভিযোগে সিয়ামকে গ্রেপ্তার করে সিআইডি। তিনি ব্যয়বহুল গাড়ি ব্যবহার করতেন। এছাড়াও তার বিরুদ্ধে ছাত্রলীগের পদ ব্যবহার করে অনিয়মের অভিযোগ রয়েছে।

[৬] এ ব্যাপারে ডাসার উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন বলেন, সিয়াম তার বাবাকে প্রতারণার কাজে সহযোগিতা করেছে। সেজন্য তাকে ছাত্রলীগের মতো সংগঠনে রাখা সম্ভব নয়। তাই জেলা ও কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আশা রাখি, অল্প দিনের মধ্যেই তাকে চূড়ান্তভাবে অব্যাহতি দেয়া হবে।

[৭] প্রসঙ্গত, সরকারী কর্ম কমিশনসহ (পিএসসি) বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের ঘটনায় আটক ১৭ জনসহ ৩১ জনের নাম উল্লেখ করে সরকারী কর্ম কমিশন আইনে মামলা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

[৮] মামলার এজহার থেকে আরও জানা যায়, এতে অজ্ঞাতনামা অন্তত ৫০/৬০ জনকে আসামি করা হয়েছে।

[৯] প্রশ্ন ফাঁসের ঘটনায় পিএসসির চেয়ারম্যানের সাবেক গাড়িচালক আবেদ আলী এবং তার ছেলে ছাত্রলীগ নেতা সোহানুর রহমান সিয়ামসহ ১৭ জনকে আটক করা হয়। গত দুইদিন দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে সিআইডি।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়