শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ০৬:৩১ বিকাল
আপডেট : ১৫ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রায়পুরায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, টেটা ও গুলিবিদ্ধে আহত ৪

দুই পক্ষের সমর্থকদের সংঘর্ষের পর বাড়ি-ঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট

আজিজুল ইসলাম, রায়পুরা: [২] নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধের জেরে দুই গ্রুপের সমর্থকদের মধ্যে ককটেল বিস্ফোরণ, গুলি ও দফায় দফায় হামলা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে প্রতিপক্ষের লোকদের ছোড়া গুলি, টেটা নিক্ষেপ ও মারধরের শিকার হয়ে উভয় পক্ষের অন্তত ৪ জন আহত হয়েছেন।

[৩] রোববার ভোরে উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের নলবাটা এলাকায় বেনজির আহমেদ ওরফে বেনু মেম্বার ও রফিকুল ইসলাম রবি’র সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে। 

[৪] আহতরা হলেন- ওই এলাকার মৃত ইদ্রিস আলীর ছেলে নাছির উদ্দিন (৬৫), ভাটি বদরপুরের আমজাদ হোসেনের ছেলে সালমান মিয়া (১১) তারা বেনু মেম্বারের  সমর্থক বলে জানা গেছে। এবং রবি সমর্থক আলী হোসেন (৬৫) টেটাবিদ্ধ ও শফিকুল ইসলাম (৫০) মারধরের শিকার হয়ে গুরুতর আহত হয়েছেন। আহতরা জেলার বিভিন্ন হাসপাতাল ও ঢাকায় চিকিৎসা নিচ্ছেন।

[৪] সরজমিনে গেলে স্থানীয়রা জানায়, আধিপত্য বিস্তার ও বালু ব্যবসাকে কেন্দ্র করে রবি ও বেনু মেম্বার ও তাদের সমর্থীত লোকদের মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিলো। এ নিয়ে বিগত দিনগুলোতে তাদের মধ্যে কয়েক দফায় হামলা, সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটেছে। এসব সংঘর্ষের পর হামলা, মামলা ও গ্রেফতার আতঙ্কে রবির লোকজন এলাকা ছাড়া থাকে। দীর্ঘ তিন মাস এলাকার বাইরে থাকার পর রোববার ভোরে রবির লোকজন এলাকায় উঠার চেষ্টা করলে বেনু সমর্থকরা প্রতিহত করার চেষ্টা করে। পরে তাদের মধ্যে ককটেল বিস্ফোরণ ও গুলির ঘটনা ঘটে।

[৫] রবির মা রওশন আরা বলেন, দুপুরে বেনু সমর্থীত কয়েকজন এসে বাড়ি-ঘরে এলোপাথাড়ি কুপাতে থাকে এবং ঘরে ঢুকে আসবাবপত্র ভাঙচুর করতে থাকে। রবির বোন রোকসানার একটি টিনশিড ঘর কুপিয়ে সব এলোমেলো করে দিয়েছে। এবং আশরাফুল ইসলামের একটি ভবনে ঢুকে জিনিসপত্র ভেঙে দিছে। তাদের ৪টি বাড়িতে ভাঙচুর চালানো হয়েছে বলে জানান তিনি। 

[৬] ইউপি সদস্য বেনজির আহমেদ বেনু বলেন, ভোরে ফজরের নামাজের পর হঠাৎ ককটেলের শব্দ শুনতে পান। তখন জানা যায় রবির লোকজন এলাকায় ঢুকেছে। তখন এলাকার লোকজন আমাকে এলাকা থেকে বের হয়ে যাওয়ার জন্য বললে আমি পশ্চিমে গিয়ে দেখি অনেক লোকজন সেখানে জড়ো হয়ে আছে। হামলা ভাঙচুর ও মারধরের ঘটনায় নিন্দা জানান তিনি।

[৭] রায়পুরা থানার ওসি সাফায়াত হোসেন পলাশ মুঠোফোনে সাংবাদিকদের জানান, আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সমর্থকদের সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে সেখানে পুলিশ পৌছেছে। পরবর্তী সহিংসতা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রিপোর্ট লেখা অবস্থায় রোববার বিকেল ৪টা পর্যন্ত এ ঘটনায় কোনো অভিযোগ পাওয়া যায়নি বলে জানান তিনি। 

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়