শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২৪, ০৩:৪৭ দুপুর
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারায়ণগঞ্জে হাজীগঞ্জ-নবীগঞ্জ ফেরিঘাট পানির নিচে তলিয়ে, দুর্ভোগ

মোশতাক আহমেদ, নারায়ণগঞ্জ: [২] বন্দর যোগাযোগের অন্যতম পথ নবীগঞ্জ ফেরিঘাট তলিয়ে গেছে পানির নিচে। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে শীতলক্ষ্যা নদীর পানি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পেয়ে ফেরিঘাটটি তলিয়ে যাওয়ায় নারায়ণগঞ্জ-বন্দরের যোগাযোগে বেড়েছে ভোগান্তি।

[৩] চরম দুর্ভোগে পড়তে হয়েছে নদী পারাপার হতে আসা বিভিন্ন যানবাহনের। সেই সঙ্গে ফেরি ঘাটে যানবাহনের দীর্ঘ সাড়ি তৈরি হয়েছে। আবার অনেককেই গাড়ি ঘুরিয়ে বিকল্পভাবে গন্তব্যে যাওয়ার উদ্ধেশ্যে যেতে দেখা যায়। এতে যাত্রীসহ মালবাহী গাড়িগুলো চরম দুর্ভোগে পড়ছে।  

[৪] শনিবার (৬ জুলাই) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হচ্ছে ছোট ছোট গাড়ির চালকদের। ফেরিঘাটটি নিচু হওয়ায় পানি বৃদ্ধি পেলেই প্রায় সময় এটি ডুবে যায়।  এতে ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রী সাধারণ ও পরিবহন চালক-হেলপারদের।

[৫] এদিকে এহেন অবস্থা প্রায়শই সৃষ্টি হয় জানিয়ে ফেরি ঘাটটি দ্রুত সংস্কারের দাবি জানিয়ে দুর্ভোগ থেকে রক্ষা করতে দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

[৬] খোঁজ নিয়ে জানা যায়, আশেপাশে কোন ব্রীজ না থাকায় প্রতিদিন হাজার হাজার যানবাহন এই ফেরিঘাট দিয়ে পারাপার হয়। এরমধ্যে অধিকাংশ যানবাহনই বিভিন্ন পণ্য সামগ্রীবাহী বহনকারী।  অথচ এই ফেরি ঘাটটি বেহাল অবস্থায় পড়ে রয়েছে, দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় পানি বৃদ্ধি পেলেই ফেরি ঘাটের অবস্থা শোচনীয় হয়ে যায়।

[৭] উজ্বল হোসেন পেশায় একজন ব্যবসায়ী। তার সঙ্গে কথা বলে তিনি বলেন, মালামাল আনা নেওয়ার জন্য সব সময় এই ঘাটটি ব্যবহার করতে হয়। আজ এসে দেখি ফেরি ঘাটের রাস্তাটি পানির নিচে চলে গেছে। এরফলে এই সড়ক দিয়ে ফেরিতে যেতে অনেক কষ্টের সম্মুখীন হতে হচ্ছে পাশাপাশি মালামাল পানিতে পড়ে যাওয়ার অনেক ঝুঁকি আছে।

[৮] লিটন নামে এক ভ্যানচালক বলেন, আগে থেকেই এই ফেরিঘাট দিয়ে ফেরিতে যেতে অনেক কষ্টের সম্মুখীন হতে হয়। আজ আরও বেশি সমস্যায় পড়তে হয়েছে। শেখ সুমন নামের আরেক ব্যবসায়ী বলেন এর আগেও এখান দিয়ে মালামাল নিয়ে পারাপার হতে গিয়ে আমাদের এমন সমস্যা পড়তে হয়েছে। তাই আমাদের সমস্যা বিবেচনা করে কর্তৃপক্ষের নিকট এই ঘাটটি আধুনিকায়নের দাবি জানাচ্ছি।

[৯] ফেরি ঘাটের তত্ত্বাবধায়ক সাইফুল ইসলাম রিয়েল ধাম্বিকতার সাথে জানান এ সম্পর্কে নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ অধিদপ্তর ভালো বলতে পারবেন। এটা তাদের দায়িত্ব।

[১০] নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ অধিদপ্তরের (সওজ) উপ সহকারি প্রকৌশলী মোতালেব জানান, সংস্কারের জন্য প্রয়োজনীয় যন্ত্রাংশ ও জনবল পাঠানো হয়েছে। আশা করি দ্রুত এ সমস্যার সামধান হয়ে যাবে।

[১১] এ বিষয়ে নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌসকে একাধিক বার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়