শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২৪, ০৫:৩৯ বিকাল
আপডেট : ১১ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফেনীতে কাঠের পুল ভেঙে ১০ গ্রামের মানুষের যাতায়াতে দুর্ভোগ

এমরান পাটোয়ারী, ফেনী: সদর উপজেলার লেমুয়া ইউনিয়নে কালিদাস পাহালিয়া নদীর উপরে অস্থায়ীভাবে তৈরি করা একমাত্র ভরসার কাঠের পুলটি ভেঙে দশ গ্রামের মানুষের যাতায়াতে জনদূর্ভোগ দেখা দিয়েছে। বিশ্বব্যাংকের অর্থায়নে ১২ কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন পিএসসি গার্ডার ব্রিজের পাশে বিকল্পভাবে চলাচলের জন্য কাঠের পুলটি নির্মাণ করা হয়েছে।

সরজমিনে গিয়ে জানা যায়, উপজেলার লেমুয়া ইউনিয়নের উত্তর চাঁদপুর, মধ্যচাঁদপুর, দক্ষিণ চাঁদপুর, নেয়ামতপুর, টংগীর পাড়, হাফেজিয়া  ও তেরবাড়ীয়া প্রামের প্রায় ১০ হাজারের অধিক মানুষের জেলা শহর, শহরে স্বাস্থ্য সেবা, আইনি সেবা, ভূমি সেবা, ইউনিয়ন পরিষদ সেবা, শিক্ষা সেবা পাওয়ার জন্য যাতায়াতের দুর্ভোগ লাঘবে তড়িৎ ব্যবস্থা নিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন স্থানীয়রা।

ওই এলাকার একমাত্র ভরসার কাঠের পুলটি লেমুয়া উচ্চ বিদ্যালয়, দক্ষিণ লেমুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, লেমুয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, ইউনিয়ন পরিষদ, রেজিষ্ট্রি অফিস, বাজারের ক্রেতা বিক্রেতাসহ নিত্যদিনের চিকিৎসা ও হাটবাজারের যাওয়া সহস্রাধিক যাত্রী সাধারণ মানুষের।

এ বিষয়ে মো. আবদুল জব্বার, রহিম মিয়া, আবদুল হক, নিখিল দাসসহ আরও অনেকে জানান, দ্রুত কাঠের পুলটি নতুন করে নির্মাণ করে না দিলে কষ্ট করে প্রতিদিন পায়ে হেঁটে ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উল্টোপথে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। বয়স্ক, শিশু, অসুস্থ রোগীদের পারাপারে অন্তহীন ভোগান্তিতে পড়তে হয়।

ঠিকাদার চৌধুরী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মামুন চৌধুরী বলেন, বৃহস্পতিবার রাতে স্রোতের তোড়ে অস্থায়ীভাবে তৈরি কাঠের পুলের একটি অংশ ভেঙে পড়ার খবর পেয়েছি। অল্প সময়ের মধ্যে এটি চলাচলের উপযোগী করে তোলা হবে।

সদর উপজেলা নির্বাহী প্রকৌশলী দীপ্ত দাশগুপ্ত জানান, ঠিকাদারকে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য বলা হয়েছে। 

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়