শিরোনাম
◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ ৪ স্ত্রী ও দুই গার্লফ্রেন্ডের টাকায় চলে সংসার, খুঁজছেন নতুন স্ত্রী !

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ১০:১৮ রাত
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মানুষের দুর্বল মুহূর্তের সুযোগ নিচ্ছে এ্যাম্বুলেন্স সার্ভিস

ইমন হোসেন: [২] মানুষের বিশেষ বিপদের সময় তাদের সেবা দিয়ে থাকে এ্যাম্বুলেন্স সেবা দানকারীরা।কিন্তু এই বিপদের সময় মানুষের দুর্বল মুহূর্তের সুযোগ নিয়ে চড়া ভাড়া আদায় করছে এ্যাম্বুলেন্স ব্যবসায়ীরা। নির্ধারিত ভাড়ার কয়েকগুণ বেশি টাকা রোগীর স্বজনদের কাছ থেকে নিচ্ছেন অ্যাম্বুলেন্স চালকরা। 

[৩] কোটা সংস্কার আন্দোলনের সময় নারায়ণগঞ্জে সংঘর্ষে পুলিশের গুলিতে আহত হন আব্দুল্লাহ। তাৎক্ষণিক তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকের পরামর্শে তাকে রাজধানীর অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (নিটোর) আনা হয়। এ জন্য অ্য্যাম্বুলেন্সে ১৪ হাজার টাকা ভাড়া গুনতে হয়। স্বাভাবিক সময়ে এই ভাড়া ছিল ছয় থেকে সাত হাজার টাকা। (যমুনা টিভি)

[৪] এ বিষয়ে রোগীর স্বজনরা বলেন,কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা ও কারফিউর কারণে নিরাপত্তা ঝুঁকির অজুহাত দেখিয়ে দ্বিগুণ ভাড়া আদায় করছেন অ্যাম্বুলেন্স চালকরা। সংঘর্ষে আহত বা গুলিবিদ্ধ হলে এমনিতেই চিকিৎসা পেতে প্রশাসনিক নানা হয়রানি ও ভোগান্তির শিকার হতে হয়। এর মধ্যে অ্যাম্বুলেন্স সার্ভিসের এমন বাড়তি ভাড়ার খড়গে বিপাকে পড়েছেন তারা। বাদ যাচ্ছে না সাধারণ রোগীও।(ইত্তেফাক)   

[৫] ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে পদে পদে ভোগান্তির শিকার হতে হচ্ছে। জরুরি সেবা জেনেও অনেক সময় অ্যাম্বুলেন্স আটকে দেওয়া হয়। বিপদ জেনেও ঝুঁকি নিতে হচ্ছে। রোগী নিয়ে যাওয়ার সময় ছেড়ে দিলে ফিরে আসার সময় খালি গাড়ি দেখে ভাঙচুর করা হয়। এ ছাড়া খালি অ্যাম্বুলেন্স দেখলে অনেক সময় পুলিশও আটকে দেয়। এ অবস্থায় দ্বিগুণ ভাড়া না নিয়ে উপায় থাকে না বলে জানান অ্যাম্বুলেন্সচালকরা। (সময় টিভি)

[৬] বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মোস্তফা বলেন, আন্দোলনের শুরুর দিকে শিক্ষার্থীরা অ্যাম্বুলেন্স ছেড়ে দিলেও পরে সহিংসতা বেড়ে যাওয়ায় সারাদেশে অন্তত ২০০ অ্যাম্বুলেন্স  অ্যাম্বুলেন্স ভাঙচুর করা হয়েছে। এসব ঘটনার পর কেউ ঝুঁকি নিয়ে যেতে চায় না। যাদের খুব বেশি প্রয়োজন তাদের যেতেই হয়। ভাড়াটা বেশি নেওয়ার বিষয়টি আমরা প্রত্যাশা করি না। (ঢাকা পোষ্ট ০২-০৮-২০২৪) সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়