শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২৪, ০৬:৪৭ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাবতলী বেড়িবাঁধ সড়ক অবরোধ, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

মুযনিবীন নাইম: [২] কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ সড়ক অবুেরাধ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তারা সড়ক অবরোধ করে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে। ফলে জরুরি প্রয়োজনে চলা যানবাহন ছাড়া কোনো ধরনের গাড়ি চলাচল করতে দেওয়া হচ্ছে না। এতে ভোগান্তিতে পড়েছে শত শত মানুষ।

[৩] এছাড়াও মোহাম্মদপুরের বেড়িবাঁধ সড়কের বসিলা ব্রিজের মুখে বিভিন্ন কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে। তারা সকল প্রকার কোটা বাতিল চেয়ে মিছিল করছে এবং স্লোগান দিচ্ছে। তাদের সাথে যোগ দিয়েছে নারী শিক্ষার্থীরাও।

[৪] বৃহস্পতিবার দুপুরে বসিলা ও বেড়িবাঁধ এলাকা সরেজমিনে এমন চিত্র দেখা গেছে। 

[৫] জানা গেছে, বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউল্যাব এর শিক্ষার্থীরা সকাল দশটা থেকে এই সড়কে অবরোধ করছে। তারা রাস্তায় কাঠের গুড়ি ফেলে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে। কোনো ধরনের যানবাহন যেতে দেওয়া হচ্ছে না। জরুরি অ্যাম্বুলেন্স ছাড়া কোনো ছোট বাহনও গাবতলী অভিমুখে যেতে পারছে না।

[৬] ইউল্যাব ক্যাম্পাসের গেটের সামনের সড়কে শত শত শিক্ষার্থী অবস্থান নিয়ে তারা সকাল থেকে বিক্ষোভ করছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে এতে সাধারণ মানুষজন জরুরি কাজে বের হতে গিয়ে বিপাকে পড়ছে। সড়কটির প্রায় ৫০০ গজ জায়গা দখল করে নিয়ে তারা বিক্ষোভ করছে।

[৬] শিক্ষার্থীদের অভিযোগ, আন্দোলনকে নস্যাৎ করার জন্য কয়েকটি জায়গায় ছাত্রলীগের ছেলেরা অস্ত্র নিয়ে এসে হামলা করেছে। ধানমন্ডি এলাকায়ও তাদের সহপাঠীদের ওপর হামলা হয়েছে। এসব কারণে প্রতিটি অ্যাম্বুলেন্সকে তল্লাশি করে তারপর যাওয়ার অনুমতি দিচ্ছে। 

[৭] শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা গেছে, তারা সকাল ১০টা থেকে সড়কটিতে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। তাদের একটাই কথা সকল প্রকার কোটা প্রথা বাতিল করতে হবে।

[৮] অন্যদিকে সকাল থেকে বসিলা ব্রিজের ঢালে মোহাম্মদপুর আসার সড়কে অবস্থান নিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এখানে আশপাশের কয়েকটি কলেজের শিক্ষার্থীরা এই আন্দোলন চালিয়ে যাচ্ছেন। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়