শিরোনাম
◈ ‘আপনি আমার রাজা নন’ চিৎকার করে ব্রিটিশ রাজাকে বললেন সিনেটর ◈ আওয়ামী লীগ কি সত্যিই প্রবাসী সরকার গঠন করছে আগরতলায়? ◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও)

প্রকাশিত : ২০ অক্টোবর, ২০২৪, ০১:০৮ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেতন গ্রেড না বাড়ালে টিকা নয়, আল্টিমেটাম স্বাস্থ্যকর্মীদের !

চাকরিতে গ্রেড উন্নীতকরণের দাবিতে আগামী বছরের শুরু থেকে টিকাদান কর্মসূচি বর্জনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন।

শুক্রবার (১৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য বিভাগের নিয়ন্ত্রণাধীন মাঠপর্যায়ে কর্মরত স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য পরিদর্শকদের একাংশ এ ঘোষণা দেন।

এ সময় স্বাস্থ্য কর্মীদের নিয়োগবিধি সংশোধন করে টেকনিক্যাল পদমর্যাদাসহ ১১তম গ্রেড প্রদানের দাবি জানায় অ্যাসোসিয়েশন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের প্রধান সমন্বয়ক মো. আখিল উদ্দিন বলেন, ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর তৎকালীন প্রধানমন্ত্রীর ঘোষণার বাস্তবায়ন এবং ২০২০ সালের তৎকালীন স্বাস্থ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে রেজুলেশনের মাধ্যমে যে সমঝোতা হয়েছিল, তা আজও বাস্তবায়ন হয়নি। ওই রেজুলেশন বাস্তবায়নের জন্য অন্তর্বর্তী সরকারের স্বাস্থ্য উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করছি। অন্যথায় আগামী ১ জানুয়ারি থেকে ইপিআই সম্প্রসারিত টিকাদান কার্যক্রম বর্জনসহ অন্যান্য সব কার্যক্রম থেকে বিরত থাকব।

তিনি বলেন, আমরা সারাদেশে এক লাখ ২০ হাজার অস্থায়ী টিকাদান কেন্দ্রে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন স্থায়ী টিকাদান কেন্দ্র (ইপিআই) সম্প্রসারিত টিকাদান কর্মসূচির মাধ্যমে শিশু ও নারীদের  টিকা প্রদান কাজে নিয়োজিত।

এ কর্মসূচির আওতায় ১০টি মারাত্মক সংক্রামক রোগ যেমন, শিশুদের যক্ষ্মা, পোলিও, ডিফথেরিয়া, হুপিং কাঁশি, ধনুষ্টংকার, হেপাটাইটিস-বি, হিমোফাইলাস ইনফ্লুয়েঞ্জা-বি জনিত রোগ, হাম, নিউমোনিয়া ও রুবেলা এবং ১৫-৪৯ বছর বয়সী নারীদের পাঁচ ভোজ টিটি/টিডি টিকা প্রদান করছেন বলেও জানান অখিল উদ্দিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়