শিরোনাম
◈ দিল্লির জনগণের মধ্যেই থাকবেন কেজরিওয়াল, নেই নিজের কোনো বাড়ি ◈ চীনের সেই 'সুন্দরী গর্ভনর' এর অবশেষে ঠাঁই হলো কারাগারে ! ◈ বাংলাদেশে সংস্কার, বন্যা পুনর্বাসনে সহযোগিতার আশ্বাস জাতিসংঘের ◈ ভারতের সঙ্গে নীরবতা-নিষ্ক্রিয়তার দিন শেষ: রিজওয়ানা হাসান ◈ নারায়ণগঞ্জে বাস টার্মিনালের দখল নিয়ে বিএনপির দুগ্রুপের সংঘর্ষ (ভিডিও) ◈ কুষ্টিয়ায় বালুঘাট দখল নিয়ে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত ৫ ◈ ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু ◈ ইংল্যান্ডকে ৬৮ রানে হারিয়ে সিরিজ জয়ের পথে অস্ট্রেলিয়া ◈ এবারও বিএসএফকে রুখে দিল বিজিবি : সীমান্তে ফের কাঁটাতারের বেড়া নির্মাণচেষ্টা ◈ অন্তর্বর্তী সরকারকে অস্থির করার ষড়যন্ত্র চলছে, নেপথ্যে করা ?

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৩৪ রাত
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ১২:০৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু

শাহীন খন্দকার: গত ২৪ ঘন্টায় সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। আজ রবিবার সকাল আটটা পর্যন্ত ডেঙ্গুতে ৬ জনের মৃত্যু একই সঙ্গে  ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন  ৯২৬ জন। রবিবার (২২ সেপ্টেম্বর)  স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে আক্রান্ত নতুন ৯২৬ জন হাসপাতালে ভর্তির মধ্যে বরিশাল বিভাগে ৬৫ জন (সিটি করপোরেশনের বাইরে), চট্টগ্রাম বিভাগে ১৫১ জন (সিটি করপোরেশনের বাইরে), ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৯৬ জন, ঢাকা উত্তর সিটিতে ১৭২ জন, ঢাকা দক্ষিণ সিটিতে ১৪৪ জন, খুলনা বিভাগে ১০১ জন (সিটি করপোরেশনের বাইরে), রাজশাহী বিভাগে ৪৬ জন (সিটি করপোরেশনের বাইরে), রংপুর বিভাগে ৩৩ জন (সিটি করপোরেশনের বাইরে) এবং ময়মনসিংহ বিভাগে ১৮ জন ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘন্টায় হাসপাতাল থেকে চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরে গেছেন ৮০৪জন। স্বাস্থ্য অধিদপ্তর আরও জানিয়েছে, চলতি বছর জানুয়ারী থেকে এখন পর্যন্ত সর্ব মোট ২৪ হাজার ৩৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, আর হাসপাতাল থেকে চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন, ২১ হাজার ৮১ জন। সেই সঙ্গে রবিবার পর্যন্ত সব মিলিয়ে মৃত্যু হয়েছে ১৩১ জনের।

উল্লেখ্য ২০২৩ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন, ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন। মারা গিয়েছেন ১ হাজার ৭০৫ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়