শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ০১:১১ রাত
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ০১:১১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বাস্থ্যের নতুন মহাপরিচালক অধ্যাপক ডা. নাজমুল হোসেন

শাহীন খন্দকার: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় অধ্যাপক ডা. রোবেদ আমিনকে স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক থেকে সরিয়ে দিয়েছেন। ডা. রোবেদ আমিনের স্থলাভিষিক্ত করা হয়েছে ভারপ্রাপ্ত মহা-পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. নাজমুল হোসেনকে।

ডা. নাজমুল হোসেন স্বাস্থ্য শিক্ষার পাশাপাশি অতিরিক্ত এই দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছে মন্ত্রণালয়। আর রোবেদ আমিনের পদায়ন স্বাস্থ্য মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবু রায়হান দোলন স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়েছে। 

অফিস আদেশে বলা হয়েছে, অধ্যাপক ডা. নাজমুল হোসেন (৪১২২৬), মহাপরিচালক, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে পুনারাদেশ না দেয়া পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব অর্পণ করা হলো।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। তবে রোবেদ আমিনের পরবর্তী পদায়নের বিষয়ে অফিস আদেশে কিছু উল্লেখ করা হয়নি। এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা সূত্রে জানা গেছে, অধ্যাপক ডা. রোবেদ আমিনকে নতুন কোনো প্রতিষ্ঠানে পদায়নের সম্ভাবনা খুবই কম। তিনি অবসরের পথ ধরতে পারেন।
রোবেদ আমিনের বিরুদ্ধে অভিযোগ, শেখ হাসিনার পতনের আগে আওয়ামী লীগের মতোই ছাত্র-জনতার বিপক্ষে রাজপথে নেমেছিলেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) চিকিৎসকরা। ‘শান্তি সমাবেশ’ নামের প্ল্যাটফর্ম তৈরি করে ‘এক দফার কবর’ দিতে চেয়েছিলেন তারা। আরও জানা গেছে স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহা-পরিচালকের দায়িত্ব পাওয়া রোবেদ আমিন এই প্লাটফর্মে যুক্ত ছিলেন। এ ছাড়া তার বিরুদ্ধে রয়েছে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়