শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৫ জুলাই, ২০২৪, ০৯:৩৫ রাত
আপডেট : ২৫ জুলাই, ২০২৪, ০৯:৩৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢামেকে কোটা আন্দোলনে নিহত ৮৯ জনের ময়নাতদন্ত সম্পন্ন

মুযনিবীন নাইম: [২] রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে কোটা আন্দোলনে নিহত ৮৯ জনের ময়নাতদন্ত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে সম্পন্ন হয়েছে।

[৩] বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গ সূত্রে এ তথ্য জানা গেছে।

[৪] নাম প্রকাশে অনিচ্ছুক মর্গের এক সহকারী জানান, গত ১৭ জুলাই তারিখ থেকে এ পর্যন্ত কোটা আন্দোলনে নিহত ৮৯ জনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তাদের মধ্যে দুইজন পুলিশ সদস্য, দুইজন সাংবাদিক ও একজন আনসার সদস্য রয়েছেন। এদের মধ্যে অজ্ঞাত আটটি মরদেহ বেওয়ারিস হিসেবে আঞ্জুমান মফিদুলের কাছে হস্তান্তর করা হয়েছে।

[৫] তিনি বলেন, গত ১৭ জুলাই ঢাকা কলেজ ছাত্রলীগের সদস্য সবুজ আলীসহ দুইজনের ময়নাতদন্ত হয়। এছাড়া, গত ১৯ জুলাই ছয়জনের, ২০ জুলাই ২১ জনের, ২১ জুলাই ৩৬ জনের, ২২ জুলাই ১০ জনের, ২৩ জুলাই নয় জনের, ২৪ জুলাই তিন জনের ও ২৫ জুলাই দুইজনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

[৬] জানা গেছে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যে দুই পুলিশ সদস্যের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে তারা হলেন, রায়েরবাগে গুলিবিদ্ধ এএসআই মুক্তাদির ও রায়েরবাগে গণপিটুনিতে নিহত নায়েক মোহাম্মদ গিয়াস উদ্দিন। 

[৭] এছাড়া, দুই সাংবাদিক হলেন, যাত্রাবাড়ীর কাজলায় গুলিবিদ্ধ ঢাকা টাইমসের মেহেদী হাসান ও নিউমার্কেটে দ্য ডট লাইভের তাহির জামান প্রিয়।

[৮] এদিকে, মতিঝিলে গুলিবিদ্ধ হয়ে নিহত আনসার সদস্য জুয়েলের মরদেহেরও ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।এছাড়া, ময়নাতদন্ত ছাড়াই আটজনের মরদেহ স্বজনরা নিজ দায়িত্বে নিয়ে গেছেন। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়