শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার

প্রকাশিত : ০৯ জুন, ২০২৪, ০৫:২৬ বিকাল
আপডেট : ১০ জুন, ২০২৪, ১২:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিকদের সঙ্গে কোনও বৈষম্য নয়

ঢামেক পরিচালককে সতর্ক করলেন মন্ত্রী

সালেহ্ বিপ্লব: [৩.১] কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা গণমাধ্যমে সাক্ষাৎকার দিতে পারবেন না। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান সম্প্রতি এমন একটি নোটিশ জারি করেছেন। এর পরিপ্রেক্ষিতে রোববার পরিচালককে সতর্ক করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

[৩.২] রোববার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি সকালে পরিচালককে ফোন করে জানতে চেয়েছি, কেনো এ রকম একটি ঘটনা হচ্ছে? এরপর পরিচালক আমার সঙ্গে আমি দেখা করেছেন।

[৩.৩] মন্ত্রী বলেন, আমি ওনাকে স্পষ্ট বলে দিয়েছি, সাংবাদিকদের সঙ্গে যেন কোনোরকম বৈষম্য বা বিবাদ না হয়। সাংবাদিকদের তাদের মতো কাজ করতে বলেন। ঢাকা মেডিকেলে সাংবাদিকদের সঙ্গে যেন বৈষম্য-বিবাদ না হয়।

[৪.১] স্বাস্থ্যমন্ত্রী বলেন, তবে একটা বিষয় আমি নিজেও ফেস করি। অনেক সময় দেখা যায় আমরা যখন রোগী দেখি, আমার ক্ষেত্রে আমি অনেক সাংবাদিকের সঙ্গে কথা বলেছি। এত ম্যাসিভ ঘটনা বাংলাদেশ ঘটেছে, নিমতলী থেকে শুরু করে যেগুলো আমি ট্যাকল করেছি। 

[৪.২] সামন্ত লাল সেন বলেন, ওটা একটু নিজেকে সংযত করে ট্যাকল করতে হয়। সেটা আমি ওনাকে বলেছি, এখানে যেন সাংবাদিকদের সঙ্গে কোনো খারাপ আচরণ করা না হয়। এটা আমি সকালে ওকে ডেকে বলে দিয়েছি।

[৫] মন্ত্রী বলেন, সরকারি হাসপাতালে ডাক্তারদের অনুপস্থিতি এবং অবহেলা সহ্য করা হবে না। সিলেটে কয়েকজনকে কর্মস্থলে না পেয়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলেও জানান তিনি।

[৬] বিএসআরএফ সভাপতি ফসিহ উদ্দীন মাহতাবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় এই সংলাপে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা উপস্থিত ছিলেন। 

এসবি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়