শিরোনাম

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ০৩:৪৮ দুপুর
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ১১:৫১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রোগীর প্রতি অবহেলা ও চিকিৎসকের ওপর হামলা মেনে নেব না: স্বাস্থ্যমন্ত্রী 

শাহীন খন্দকার: [২] চিকিৎসকদের সুরক্ষা ও রোগীদের সুরক্ষা দুটোই দেখার দায়িত্ব আমার। আমি যেমন চিকিৎসকেরও মন্ত্রী ঠিক তেমনি আমি রোগীদেরও মন্ত্রী। তাই রোগীদের প্রতি অবহেলা ও চিকিৎসকদের উপর হামলা কোনাটাই আমি মেনে নেব না।

[৩] স্বাস্থ্যমন্ত্রী বলেন,আপনারা রোগীদেরকে যথাযথ সেবা দিবেন,আপনাদের সুরক্ষার দায়িত্ব আমার। যখনই প্রয়োজন হয় আমাকে কল দিবেন, আপনাদের সুরক্ষা আমি নিশ্চিত করব। তিনি বলেন, বাংলাদেশের চিকিৎসাসেবা অনেক এগিয়েছে। বিদেশ থেকেও রোগীরা চিকিৎসাসেবা নিতে বাংলাদেশে আসছেন। সিএমএইচ-এ জোড়া মাথার দুই শিশুকে আলাদা করা হয়েছিল। পাঁচ বছর ধরে তারা ভালো আছে। এটা পৃথিবীর বুকে চিকিৎসা বিজ্ঞানে বাংলাদেশের সাফল্যের একটা উজ্জ্বল মাইলফলক হয়ে থাকবে। 

[৪] বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে রবিবার (২৮ এপ্রিল ) ৪১তম বিসিএস (স্বাস্থ্য) ও বিসিএস (পরিবার পরিকল্পনা) ক্যাডার-এর নব নিয়োগপ্রাপ্ত চিকিৎসক-কর্মকর্তাগণের ওরিয়েন্টশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন এসব কথা বলেন। 

[৫] এসময়ে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ জাহাঙ্গীর আলম। উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. দীন মোঃ নূরুল হক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, বিএসএমএমইউর রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দসহ ৪১তম বিসিএস এর নব নিয়োগপ্রাপ্ত চিকিৎসক, কর্মকর্তাবৃন্দ। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়