শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২২ জুন, ২০২২, ০৫:৫৮ বিকাল
আপডেট : ২২ জুন, ২০২২, ০৭:২১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বন্যা: ৯৯৯-এ সাহায্য চেয়ে ৫ দিনে ৭৭১ ফোন কল

সুজন কৈরী: বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের কারণে গত ১৬ জুন থেকে ২১ জুন মঙ্গলবার পর্যন্ত জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ৭৭১টি ফোন কল করা হয়েছে। কল পেয়ে ৯৯৯ থেকে কলারের প্রয়াজনীয়তা অনুযায়ী সংশ্লিষ্ট সংস্থা বা বাহিনীকে জানানো হয়। এর মধ্যে সবচেয়ে বেশি কল করা হয়েছে সিলেট ও সুনামগঞ্জ এলাকা থেকে। 

৯৯৯ এর মিডিয়া শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার বুধবার বলেন, বৃষ্টি, পাহাড় ধ্বস ও বন্যার কারণে গত ১৬ জুন থেকে খাদ্য সহায়তা, বিপদে আটকা পড়াদের উদ্ধারসহ নানা ধরণের সাহায্য চেয়ে ফোন আসা শুরু করে। ৯৯৯ কলাদের ফোন সংশ্লিষ্ট বাহিনী বা সংস্থার দায়িত্বশীলদের সঙ্গে সংযুক্ত করে কলারদের বিষয়টি শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছে। 

তিনি বলেন, প্রথম তিনদিন বন্যা সংক্রান্ত ফোন কল বেশি এসেছে। বর্তমানে কম আসছে। ফোন পাওয়ার পর ৯৯৯ থেকে সেনাবাহিনী, সংশ্লিষ্ট থানা পুলিশ ও জেলা প্রশাসনকে জানানো হয়েছে। পরে তারা পরবর্তী ব্যবস্থা নিয়েছেন। 

৯৯৯ সূত্রে জানা গেছে, প্রাকৃতিক দুর্যোগের কারণে ১৬ জুন থেকে বরিশালের আগৈলঝড়া থানা এলাকা থেকে একটি, বগুড়ার কাহালু থানা এলাকা থেকে একটি, ব্রাক্ষণবাড়িয়ার তিন থানা এলাকা থেকে তিনটি, চট্টগ্রামের পাঁচ থানা এলাকা থেকে পাঁচটি, কুমিল্লার তিন থানা এলাকা থেকে তিনটি, ঢাকা ও সাভারের পাঁচ থানা এলাকা থেকে পাঁচটি, হবিগঞ্জ এলাকা চারটি, যশোরে একটি, কিশোরগঞ্জের দুই থানা এলাকা থেকে দুইটি, কুড়িগ্রামের রউমারি এলাকা থেকে একটি, মৌলভীবাজার এলাকা থেকে ১১টি, নারায়নগঞ্জ থেকে দুটি, নেত্রকোণা থেকে ৭টি, সিলেট শহরসহ আশপাশের বিভিন্ন এলাকা থেকে ৩৫০টি সাতক্ষিরা থেকে একটি, সুনামগঞ্জের বিভিন্ন এলাকা থেকে ৩৭৪টি ফোন কলা করা হয়েছে।        

  • সর্বশেষ
  • জনপ্রিয়