শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:৪০ দুপুর
আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুয়াকাটায় উপচে পড়া ভিড়, হোটেল বুকিং না দিয়ে ভোগান্তিতে পর্যটকরা

নিনা আফরিন, পটুয়াখালী: [২] সাপ্তাহিক ছুটিতে পর্যটকের ঢল নেমেছে পর্যটন নগরী কুয়াকাটায়। শুক্রবার সকাল থেকেই সৈকতের বিভিন্ন স্থান, রাস্তাঘাটসহ যেদিকে চোখ যায় সেদিকে হাজার হাজার মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ইতিমধ্যে আগামী ২১,২২,২৩ ফেব্রুয়ারি পর্যন্ত কুয়াকাটার বেশিরভাগ হোটেল-মোটেল ও কটেজ অগ্রিম বুকিং হয়ে গেছে। 

[৩] পর্যটন সংশ্লিষ্টরা জানিয়েছেন, শুক্রবার কুয়াকাটা প্রায় অর্ধ লক্ষাধিকের বেশি পর্যটক অবস্থান করছেন। যে সকল পর্যটক অগ্রিম বুকিং ছাড়া এসেছেন তাদের বিপাকে পড়তে হয়েছে। হোটেলে রুম না পাওয়া পর্যটকদের সৈকতের ভেড়িবাদ, বালিয়াড়িসহ বিভিন্ন স্থানে ব্যাগ হাতে এদিক ওইদিক ছুটতে দেখা গেছে।

[৪] গাজীপুর থেকে আসা শামীম খান বলেন, আমরা ছুটি পেয়ে ৬ জন বন্ধু কুয়াকাটায় ট্যুরে এসেছি। এখন পর্যন্ত রুম খুঁজে পাইনি। এতো চাপ রয়েছে আগে বুঝতে পারলে অবশ্যই রুম অগ্রিম বুকিং করে আসতাম। রুম না পেলে রাতে চলে যাবো। রাস্তা সহজ আছে খুব বেশি একটা কষ্ট হবে না।

[৫] কুয়াকাটা হোটেল-মোটেল এমপ্লয়িজ এসোসিয়েশন এর সভাপতি ইব্রাহিম ওয়াহিদ জানিয়েছেন, ফেব্রুয়ারি মূলত পর্যটকদের ভ্রমণের একটি উপযোগী সময়। এই সপ্তাহে কুয়াকাটায় রেকর্ড সংখ্যক পর্যটক হয়েছে। যা বিগত এক বছরেও হয়নি। কুয়াকাটা যাতায়াত ব্যবস্থা সহজ হওয়ায় পর্যটকদের চাপ বেড়েছে। তবে যারা অগ্রীম রুম বুকিং না করে এসেছেন তারা একটু ভোগান্তিতে পড়ছেন।

[৬] কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ বলেন, কুয়াকাটায় ১৫ থেকে ২০ হাজার পর্যটকদের আবাসিক সেবা দেওয়ার সক্ষমতা রয়েছে। আজকে কুয়াকাটার বেশিরভাগ হোটেল-মোটেল শতভাগ বুকিং রয়েছে। আজ প্রায় অর্ধ লক্ষ পর্যটকদের সমাগম হয়েছে, এদের মধ্যে পার্শ্ববর্তী জেলার কিছু লোক রাতেই ফিরবে। তবে যারা আগাম রুম বুকিং করে আসেননি তাদের রুম খুঁজতে সময় লাগছে। এজন্য যেকোনো ট্যুরিস্ট এলাকায় ঘুরতে গেলে আগাম সবকিছু ঠিক করে রাখা ভালো।

[৭] কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, আজকে সকালথেকে বিপুল সংখ্যক পর্যটকদের ভীড় লক্ষ করছি। তারা যাতে কোনো ভাবে হয়রানির শিকার না হন এবং কোনো হোটেল কর্তৃপক্ষ যাতে নির্ধারিত রুমের ভাড়ার থেকে বেশি রুম ভাড়া না রাখে সেবিষয়ে আমাদের নজরদারি রয়েছে। গুরুত্বপূর্ণ কয়েকটি স্পটসহ পুরো সৈকত জুড়ে রয়েছে সিসি ক্যামেরার আওতাভুক্ত। কুয়াকাটায় আগত পর্যটকের নিরাপত্তা নিশ্চিতে ট্যুরিস্ট পুলিশ কাজ করে যাচ্ছে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়