শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২১ জুন, ২০২২, ০৬:১৬ বিকাল
আপডেট : ২১ জুন, ২০২২, ০৬:১৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিলেটের বন্যাদুর্গত এলাকার মানুষের পাশে রিটেইল চেইন শপ স্বপ্ন

স্বপ্নের ত্রাণ বিতরন

মনজুর এ আজিজ: সিলেটের সুনামগঞ্জের আশপাশের সব রাস্তা, বাড়িঘর সব জায়গায় এখন থই থই পানি। তার মধ্যে ত্রানের আশায় মহাসড়কের দিকে তাকিয়ে আছে শত শত মানুষ। সবার চোখ এখন যানবাহনের দিকে, অসহায় এসব মানুষদের একটাই আশা, যদি কেউ খাবার নিয়ে এগিয়ে আসে। অন্যদিকে পানিতে বন্দী থাকা মানুষের চোখে মুখেও এখন কিছু প্রশ্ন- খাবার কে আনবে, কখন আসবে খাবার। এমন অসহায় বন্যাদুর্গত কয়েক হাজার মানুষের জন্য শুকনা খাবার, পানি এবং ওষুধ নিয়ে হাজির হয়েছে দেশের সেরা রিটেইল চেইন শপ স্বপ্নের কর্মীরা। 

হাওরের সেনপুর এলাকা থেকে আশ্রয়স্থলে আসা সামিনা ত্রাণ নেবার সময় জানালেন, বাড়ি ঘর সব ডুবে গেছে। আগের দিন রাত থেকে কিছু খাওয়া হয়নি। গলাও শুকিয়ে গেছে। খাওয়ার পানিও নেই। এ অবস্থায় ট্রলার যোগে রিমোট এলাকায় ত্রাণসহায়তা দেবার চেষ্টা করছে স্বপ্নের কর্মীরা।

ত্রাণ সহায়তার এই কাজে স্বপ্নের পক্ষ থেকে উপস্থিত ছিলেন স্বপ্নের রিটেইল এক্সপ্যানশন বিভাগের পরিচালক সামসুদ্দোহা শিমুল, হেড অব করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড হেড অব ইমপ্লয়ি ওয়েলফেয়ার ডা. সোহেল মঈনউদ্দিন শৈবাল, জি.এম, কর্পোরেট অ্যাফেয়ার্স মিজানুর রহমান লিটন, এ.জি.এম, কর্পোরেট অ্যাফেয়ার্স মুহাম্মদ তামিম খান, স্বপ্নের রিজিওনাল হেড অব অপারেশন আবদুল্লাহ আল মাহবুব, স্বপ্নের রিজিওনাল ম্যানেজার অব অপারেশন আজিম উদ্দিন প্রমুখ। 

জানা যায়, উজানের ঢল আর অতিবৃষ্টিতে সিলেট ও সুনামগঞ্জ অঞ্চল ভয়াবহ বন্যার কবলে পড়ে। স্মরণকালের ভয়াবহ এ বন্যায় চরম দুর্ভোগে পড়েছেন সিলেট-সুনামগঞ্জের মানুষ। এই দুই জেলার প্রায় ৮০ ভাগ এলাকা তলিয়ে গেছে। এতে আশ্রয়, খাবার, বিশুদ্ধ খাবার পানির সংকট দেখা দিয়েছে। বানের জলে ভেসে গেছে গবাদিপশুসহ হাঁস-মুরগি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়