শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২০ জুন, ২০২২, ০৫:৩৭ বিকাল
আপডেট : ২০ জুন, ২০২২, ০৮:১৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বন্যাদুর্গত অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি

বিজিবি

সুজন কৈরী: বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি অসহায় জনগোষ্ঠীর উদ্ধার তৎপরতা, প্রয়োজনীয়  ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসা সেবা দিয়ে পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পাশাপাশি বিজিবির সীমান্ত পরিবার কল্যাণ সমিতির (সীপকস) উদ্যোগেও বন্যাদুর্গত অসহায় বানভাসি মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। 

সোমবার বিজিবি’র সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) তত্ত্বাবধানে কোম্পানীগঞ্জ উপজেলার বন্যাদুর্গত শিমুলতলা গ্রামের অসহায় ২৫০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। অপরদিকে সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার বন্যাদুর্গত অসহায় ২০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় বিজিবির সরাইল রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়া সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরের সামনে বন্যাদুর্গত প্রায় ৪০০ জন দুস্থ ও অসহায় জনসাধারণকে বিজিবির একটি চিকিৎসক দল বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং ওষুধ বিতরণ করা হয়েছে। 

বিজিবি’র জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) বন্যাকবলিত লালাখাল এলাকার নিশ্চিতপুর ও লালাবস্তি গ্রামে আটকে পড়া ২২টি বানভাসি পরিবারকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেয়াসহ তাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে।

বিজিবি’র ময়মনসিংহ সেক্টরের নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১বিজিবি) তত্ত্বাবধানে দুর্গাপুর উপজেলার বন্যাদুর্গত দুর্গাপুর ইউনিয়নের অসহায় ১৫০টি পরিবার এবং জামালপুর ব্যাটালিয়নের (৩৫ বিজিবি) ব্যবস্থাপনায় কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলাধীন সাহেবের আলগা বিওপির সীমান্তবর্তী এলাকায় বন্যাকবলিত অসহায় পানিবন্দি দুঃস্থ ৩০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। 

বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বলেন, বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনা সহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করছে।

এদিকে সোমবার সকালে বিজিবি’র সীমান্ত পরিবার কল্যাণ সমিতির (সীপকস) উদ্যোগে বন্যাদুর্গত অসহায় বানভাসি মানুষকে ত্রাণ সহায়তা কার্যক্রমের আওতায় জামালপুর সদর উপজেলার বন্যাকবলিত পাথালিয়ার চর এলাকায় পানিবন্দি অসহায় দুঃস্থ ও দরিদ্র মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় বন্যাদুর্গত ২৫টি দুস্থ ও অসহায় বানভাসি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী হিসেবে চাল, ডাল, আটা, তৈল, চিনি এবং নগদ ১ হাজার টাকা করে বিতরণ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়