শিরোনাম

প্রকাশিত : ১৭ জানুয়ারী, ২০২৪, ০৯:১৮ রাত
আপডেট : ১৭ জানুয়ারী, ২০২৪, ০৯:১৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বান্দরবানের বগালেকে মোটরবাইক চলাচলে নিষেধাজ্ঞা

বাবুল খাঁন, বান্দরবান: রুমা উপজেলার পর্যটন স্পট বগালেক ও কেওক্রাডংয়ে মোটরবাইকে করে পর্যটকদের যেতে নিরুৎসাহিত করেতে নিষেধাজ্ঞা আরোপ করেছে উপজেলা প্রশাসন। 

বুধবার (১৭ জানুয়ারি) রুমা উপজেলা পরিষদ মিলনায়তনে এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুল হক এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা।

সন্ধ্যায় রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, রুমা-কেওক্রাডং সড়কে সড়ক উন্নয়ন ও সম্প্রতি পাইন্দু ইউপি চেয়ারম্যানকে অপহরণের ঘটনায় আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কেওক্রাডং ও বগালেক পর্যটন কেন্দ্রে শুধুমাত্র মোটর বাইক যোগে পর্যটক যাতায়াতে সাময়িক ভাবে নিরুৎসাহিত করা হয়েছে। সড়ক উন্নয়ন কাজ শেষ হলে এবং পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় যেতে দেওয়া হবে। 

এছাড়াও রুমা-কেউক্রাডং সড়কের বাসলং পাড়া, হারমুন পাড়া, দার্জিলিং পাড়া এলাকায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যদের অবস্থান দেখা যাওয়ায় আগত পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করা কষ্টসাধ্য। তাই আগত পর্যটকদের  সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে মোটর বাইক যোগে ওই স্পট গুলোতে যাতায়াতে নিরুৎসাহিত করা হয়েছে। 

সড়ক উন্নয়ন কাজ সমাপ্ত ও আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক হলে আগের মত বাইকে যাতায়াত করতে পারবেন বলে জানান তিনি।

প্রতিনিধি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়