শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ২০ জুন, ২০২২, ০১:৩৬ দুপুর
আপডেট : ২০ জুন, ২০২২, ০১:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাউজানে জলাবদ্ধতায় ধসে পড়েছে ৩টি মাটির ঘর

রাউজানে জলাবদ্ধতায় ৩টি মাটির ঘর ধসে পড়েছে

শাহাদাত হোসেন : ভারী বর্ষণ ও উজানের নেমে আসা পাহাড়ি ঢলে তলিয়ে গেছে রাউজানের নিম্নাঞ্চল।

রোববার রাতে পাহাড়তলী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণবাগ পাড়ার গৌঙ্কিম দাশের বাড়িতে ৩টি কাঁচা মাটির গুদাম ধসে পড়েছে।

এ সময় আহত হয়েছেন আশা দাশ নামে ৮০ বছর বয়সী এক বৃদ্ধা ও বৃত্তি দাশ নামে ৪০ বছর বয়সী দুই নারী। এছাড়াও পাহাড়লী ইউনিয়নে অবস্থিত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চুয়েট ক্যাম্পাসেও পানি ঢুকে পড়েছে। এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে পানি বেড়ে জলাবদ্ধতার খবর পাওয়া গেছে।এরমধ্যে পৌরসভার বিভিন্ন এলাকায় জলমগ্ন হয়ে পড়েছে। 

অন্যদিক জনগুরুত্বপূর্ণ সড়ক গুলো উপর দিয়ে পাহাড়ি ঢলের পানি গড়াচ্ছে। কোথাও গলা পর্যন্ত পানি আবর কোথাও হাটু পর্যন্ত পানি। কয়েক'শ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। বৃষ্টি বন্ধ না হলে পানি বেড়ে জনদুর্ভোগ বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন স্থানীরা। 

আরও দুই তিনদিন ভারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ শিকদার বলেন, বসতঘর ধসের খবর পেয়েছি।স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবহিত করা হয়েছে। তবে বড় ধরনের ঘটনা ঘটেনি। যে কোনো দুর্যোগ মোকাবেলায় করতেই প্রস্তুত আছি বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়