শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ১৯ জুন, ২০২২, ১১:০৯ দুপুর
আপডেট : ১৯ জুন, ২০২২, ১২:৪৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিপৎসীমার উপরে সিলেটের সুরমা-কুশিয়ারা নদীর পানি

মহসীন কবির: দুই জেলার বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। এরই মধ্যে সুরমা ও কুশিয়ারা নদীর পানি ঢুকে পড়েছে সিলেট শহরসহ আশপাশের উপজেলায়। সেখানে অন্তত ১০ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

সিলেট পানি উন্নয়ন বোর্ড জানায়, সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে পানি বিপত্সীমার শূন্য দশমিক ৯৯ সেন্টিমিটার ও সিলেট পয়েন্টে শূন্য দশমিক ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া কুশিয়ারা নদীর ফেঞ্চুগঞ্জ পয়েন্টে পানি বিপত্সীমার শূন্য দশমিক ৩ সেন্টিমিটার এবং সারি নদের সারিঘাট পয়েন্টে শূন্য দশমিক ৩২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, সিলেট নগরীর ২০ থেকে ৩০টি এলাকা ছাড়াও জেলার কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, বিশ্বনাথ ও সিলেট সদর উপজেলার অন্তত এক হাজারেরও বেশি গ্রাম এরই মধ্যে বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এছাড়া সুনামগঞ্জেরও হাজারের বেশি গ্রাম চলে গেছে পানির নিচে। এসব এলাকার একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি-বেসরকারি কার্যালয়ের ভেতরে পানি ঢুকে পড়ায় স্বাভাবিক কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। সিলেট ও সুনামগঞ্জে অসংখ্য জনপদের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। বিদ্যুৎ উপকেন্দ্রে পানি ওঠায় কোম্পানীগঞ্জসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়