শিরোনাম
◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ০২ জানুয়ারী, ২০২৪, ০২:২৯ দুপুর
আপডেট : ০২ জানুয়ারী, ২০২৪, ১০:৪২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বুধবারের পর বাড়তে পারে তাপমাত্রা, কমবে শীত

জেরিন আহমেদ: [২] সারাদেশে শীতের তীব্রতা বেড়েছে। প্রতিদিনই কমছে তাপমাত্রা। আজ মঙ্গলবার সকালে সৈয়দপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অফিস। আগামীকাল বুধবার পর্যন্ত তাপমাত্রা কমবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।  
মঙ্গলবা বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আফরোজা সুলতানা এসব তথ্য জানান। সূত্র: প্রেস বিজ্ঞপ্তি

[৩] আবহাওয়াবিদ আফরোজা সুলতানা বলেন, আজকে বিক্ষিপ্তভাবে কয়েক জেলায় শৈত্যপ্রবাহ হয়েছে। শুধু রংপুর বিভাগের কয়েক জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামীকাল পর্যন্ত তাপমাত্রা কমবে, এরপরই আস্তে আস্তে তাপমাত্রা বাড়বে। আগামী ১০ জানুয়ারি পর্যন্ত তাপমাত্রা আর কমবে না বা কোনো ধরনের শৈত্যপ্রবাহও হওয়ার সম্ভবনা নেই। তিনি আরও বলেন, এই মাসে ১ থেকে ২টা শৈত্যপ্রবাহ হওয়ার সম্ভবনা আছে। আগামী ১০ জানুয়ারির পরই মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহগুলো হতে পারে। অর্থাৎ ভোটের দিন শৈত্যপ্রবাহ বা কুয়াশা পড়ার সম্ভাবনা নেই। এছাড়া, এবার উত্তরপশ্চিম অঞ্চল, উত্তরাঞ্চল, উত্তরপূর্বাঞ্চলে শীতের প্রকোপ বেশি থাকবে বলে জানান এ আবহাওয়াবিদ।

[৪] অন্যদিকে ঘন কুয়াশার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ৮ ঘণ্টা উড়োজাহাজ চলাচল ব্যাহত হয়েছে। এ সময় বিমানবন্দরে আসা ৬টি ফ্লাইট ঢাকায় নামতে না পেরে সিলেট ও চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইমলাম জানান, কুয়াশার কারণে রাত ১২টা থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত ফ্লাইট স্বাভাবিকভাবে চলাচল করতে পারেনি। ৯টায় যথারীতি ফ্লাইট অবতরণ শুরু হয়। ফ্লাইট চলাচল ব্যাহত থাকা অবস্থায় ৬টি ফ্লাইট চট্টগ্রাম ও সিলেটে পাঠানো হয়েছে। ৯টার পর চট্টগ্রাম ও সিলেট থেকে ফ্লাইটগুলো ঢাকায় আসা করা শুরু করে। 

[৫] বিমানবন্দর সূত্র জানায়, এই সাড়ে ৮ ঘণ্টায় বিভিন্ন এয়ারলাইনের শারজাহ, মাস্কাট, গুয়াঞ্জু, দোহা ও সিঙ্গাপুর থেকে আগত ফ্লাইট সিলেটে ও চট্টগ্রামে অবতরণ করে। এদিকে কুয়াশার কারণে সোমবার রাত ৩টা থেকে পৌনে ৯টা পর্যন্ত শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ছিল। 

জেএ/ জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়