শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ১৮ জুন, ২০২২, ০৮:০৫ রাত
আপডেট : ১৮ জুন, ২০২২, ০৮:০৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বন্যার্তদের উদ্ধারে কোস্ট গার্ডের ডুবুরি দল

বন্যা

সুজন কৈরী: টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জ ও সিলেটসহ বেশ কয়েকটি অঞ্চল প্লাবিত হয়েছে। ভয়াবহ রূপ ধারণ করছে বন্যা। পানি বেড়ে ঘরবাড়ি ও রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছে মানুষ। বন্যাদুর্গতদের উদ্ধারে যাচ্ছে বাংলাদেশ কোস্ট গার্ডের পাঁচটি রেসকিউ বোট ও একাধিক ডুবুরি দল। 

শনিবার বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, সিলেট-সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে। সেখানে মানুষ মানবেতর জীবনযাপন করছেন। অনেকে বন্যার কারণে খাবার সংকটে ভুগছেন। কোথাও আবার পানি বৃদ্ধির কারণে জীবনই সংকটাপন্ন উঠে উঠেছে। 

এ অবস্থায় বন্যা দুর্গতদের উদ্ধারে ঢাকা সদর দপ্তর থেকে একটি টিম গঠন করা হয়েছে। যেখানে পাঁচটি রেসকিউ বোট এবং একাধিক ডুবুরি দল থাকছে। দলটি মুন্সিগঞ্জ স্টেশন থেকে ইতোমধ্যে সিলেট-সুনামগঞ্জের উদ্দেশে রওনা করেছে। সেখানে সেনাবাহিনী, নৌ-বাহিনী ও ফায়ার সার্ভিসের সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করবে কোস্ট গার্ড। পরিস্থিতি বিবেচনায় কোস্ট গার্ডের উদ্ধারকারী বোট, ও ডুবুরি দল বাড়ানো হতে পারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়