শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ১৮ জুন, ২০২২, ০৭:২৬ বিকাল
আপডেট : ১৮ জুন, ২০২২, ০৭:২৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বন্যায় ধসে পড়লো রেলব্রীজ 

মোহনগঞ্জে পানিবন্দি ৫০ হাজার মানুষ

বন্যায় ধসে পড়লো রেলব্রীজ 

রিংকু রায় : টানা বর্ষণ ও পাহাড়ী ঢলে নেত্রকোণার মোহনগঞ্জ পৌরসভাসহ ৭টি ইউনিয়ন বন্যা কবলিত হয়ে প্রায় ৫০হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। পানিবৃদ্ধি অব্যাহত থাকায় বন্ধ সড়ক যোগাযোগ, ভেসে গেছে রেল ব্রীজ ও পুকুরের মাছ। তলিয়ে গেছে, নওহাল বাসস্ট্যান্ড, গরুহাট্টা, খলিফাপট্টি (সূতাপট্টি), কলাবাগান, পোস্ট অফিস রোড সহ উপজেলা ৭টি ইউনিয়ন। 

উপজেলার সবকটি নদ-নদীর পানি বিপদসীমার উপর নিয়ে প্রবাহিত হচ্ছে। পানিবন্দী হয়ে পড়েছে মোহনগঞ্জ উপজেলার প্রায় ৫০হাজার পরিবার। এদিকে পৌর শহর সহ উপজেলার ৭ ইউনিয়নে খোলা ৩০টি আশ্রয়কেন্দ্রে শনিবার দুপুর পর্যন্ত ৭৫০টি পরিবার আশ্রয় নিয়েছে বলে নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার ছাব্বির আহমেদ আকুঞ্জি। তিনি আরো বলেন, ৩০টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। প্রাপ্ত ৫টন চাল ও শুকনো খাবার দুর্গতদের মধ্যে বিতরণ করা হচ্ছে। পানিবন্দীদের তালিকা তৈরি করা হচ্ছে। 

অন্যদিকে বন্যার পানিতে উপজেলার অন্তত ১২৫টি পুকুরের মাছ ভেসে গেছে। উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসা মিলে ১১৯টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বন্ধ করা হয়েছে বলে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বজলুর রহমান আনসারী ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিপালী সরকার নিশ্চিত করেন।

শনিবার সকালে মোহনগঞ্জ রেলস্টেশনের অদূরে ইসলামপুর নামক স্থানে ভারী বর্ষনে দুই পাশের মাটি ধসে রেলব্রীজ ভেঙ্গে যাওয়ায় রেল চলাচল বন্ধ হয়ে পড়েছে। এরমধ্যে মোহনগঞ্জ স্টেশনে ঢাকাগামী হাওর এক্সপ্রেস ও বারহাট্টা স্টেশনে মোহনগঞ্জগামী লোকাল ট্রেনটি আটকা পড়ে রয়েছে বলে জানিয়েছেন বারহাট্টা স্টেশন মাষ্টার গোলাম রব্বানী। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়