শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ২২ ডিসেম্বর, ২০২৩, ০৬:৩২ বিকাল
আপডেট : ২২ ডিসেম্বর, ২০২৩, ০৮:০৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, দেশের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে

জেরিন আহমেদ, মাহামুদুল ইসলাম: [২] উত্তরের হিমশীতল বাতাস আর ঘন কুয়াশায় সপ্তাহ জুড়ে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে এ জেলায়। গতকাল শুক্রবার সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। 

[৩] তেঁতুলিয়া আবহাওয়া কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান বলেন, টানা এক সপ্তাহ ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়। দিন দিন তাপমাত্রা কমে জেলায় শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। সামনে তাপমাত্রা আরও কমবে।

[৪] স্থানীয়রা জানান, বিকেল থেকে হিমেল বাতাসে সন্ধ্যার পর থেকে শীতের মাত্রাটা বেশি বাড়তে থাকে। তবে সকাল ১০টা থেকেই তাপমাত্রা বেড়ে দিনের তাপমাত্রা স্বাভাবিক থাকছে।

[৫] এদিকে শনিবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। শুক্রবার রাতের তাপমাত্রা বেশ কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। 

[৬] এছাড়া দিনাজপুরে ১২ দশমিক ২, রাজারহাটে ১২ দশমিক ৫, বরিশালে ১২ দশমিক ৯, ডিমলা, ভোলা, বদলগাছি ও নিকলিতে ১৩, রাঙামাটিতে ১৩ দশমিক ২, সীতাকুণ্ডে ১৩ দশমিক ৩, সৈয়দপুর ও খেপুপাড়া ১৩ দশমিক ৪, যশোরে ১৩ দশমিক ৬, চুয়াডাঙ্গা ও ঈশ্বরদীতে ১৩ দশমিক ৫, মাদারীপুর ও গোপালগঞ্জে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। 

[৭] মধ্যরাত থেকে দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘনকুয়াশা ও অন্যান্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। শনিবারের পূর্বাভাসে বলা হয়, সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

[৫] এদিকে রোববারের পূর্বাভাসে বলা হয়, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়