শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ১৭ জুন, ২০২২, ০৩:৪৫ দুপুর
আপডেট : ১৭ জুন, ২০২২, ০৩:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হালদায় তৃতীয় দফায় ডিম ছেড়েছে মা মাছ

হালদায় ডিম ছেড়েছে মা মাছ

মোহাম্মদ হোসেন, হাটহাজারী: চট্টগ্রামের হালদায় তৃতীয় বারের মতো রুই জাতীয় মা ডিম ছেড়েছে। শুক্রবার (১৭ জুন) রাত ৪টার দিকে ডিম ছেড়েছে বলে জানায় স্থানীয়রা। 

রাতে অপেক্ষারত প্রায় ৫ শতাধিক নৌকা নিয়ে হাটহাজারী ও রাউজান ২ সহস্রাধিক স্থানীয় ডিম আহরণকারী বৃহস্পতিবার রাত ১১টা থেকে নদীতে অপেক্ষায় থাকেন। ডিম ছাড়ার খবর পেলে অনেকেই তাড়া হুড়া করে নদীতে ডিম ধরার জন্য নৌকা নিয়ে নদীতে নেমে পড়ে।
অবশেষে ভোর সকাল থেকে ডিম সংগ্রহকারীরা নদীতে জাল বসিয়ে ডিম সংগ্রহ করে।

হালদা নদীর,পশ্চিম গড়দুয়ারা সুইটস গেইট, গড়দুয়ারা কান্তর আলী চৌধুরীঘাট,নয়াহাট,সিপাহীঘাট,গহিরা অংকুরীঘোনা, বংশালঘাট,পোড়ালিয়া ঘাট, এলাকার বিভিন্ন পয়েন্টে হতে স্থানীয় ডিম সংগ্রহকারীরা মা মাছ ডিম আহরণ করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ডিমের পরিমাণ জানা যায়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়