শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ১৫ ডিসেম্বর, ২০২৩, ০৬:১০ বিকাল
আপডেট : ১৫ ডিসেম্বর, ২০২৩, ০৬:১০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরানে বিদেশি পর্যটক ৫০ শতাংশ বেড়েছে

রাশিদ রিয়াজ : ইরানে বিদেশি পর্যটক আগমনের সংখ্যা চলতি ইরানি বছরের প্রথম আট মাসে (২১ মার্চ থেকে যা শুরু হয়েছে) ৪৪ লাখে পৌঁছেছে। গত বছরের এই সময়ের তুলনায় যা ৪৮ দশমিক ৫ শতাংশ বেশি।
 
ইরানের পর্যটনে এই বছরের প্রথম আট মাসে ৪৮ দশমিক ৫ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। ৪৪ লাখ বিদেশি দর্শনার্থী বাণিজ্য, চিকিৎসা, তীর্থযাত্রা এবং পর্যটনে অনুপ্রাণিত হয়ে দেশটি ভ্রমণ করেছেন। ইরানের পর্যটন মন্ত্রণালয়ের বিদেশি পর্যটন বিপণন বিভাগের সভাপতি মোসলেম শোজাই মঙ্গলবার এসব তথ্য জানান।
 
পর্যটন মন্ত্রণালয়ের প্রতিবেদনে দেখা গেছে, এই বছরের প্রথম সাত মাসে পশ্চিম এশিয়া থেকে ১৮ লাখ দর্শনার্থী ইরানে ভ্রমণ করেছে। গত বছরের একই সময়ের তুলনায় যা প্রায় ৩১ শতাংশ বেশি। বিদেশি পর্যটকের এই ঢল বাহরাইন, কুয়েত, ইরাক এবং সৌদি আরবকে ছাড়িয়ে গেছে।
 
তিনি বলেন, এই বছরের প্রথম ছয় মাসে তুরস্ক থেকে প্রায় ২ লাখ ৫৮ হাজার পর্যটক ইসলামি প্রজাতন্ত্র ইরানে এসেছেন। গত বছরের একই সময়ের তুলনায় যা ৩৬ শতাংশ বেশি। সূত্র: তেহরান টাইমস
  • সর্বশেষ
  • জনপ্রিয়