শিরোনাম
◈ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান আহ্বান ড. ইউনূসের ◈ তিন পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ে আইএসপিআর যা জানালো ◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি

প্রকাশিত : ০৪ নভেম্বর, ২০২২, ০৩:৫০ দুপুর
আপডেট : ০৪ নভেম্বর, ২০২২, ০৪:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বান্দরবানে আবারও বাড়লো নিষেধাজ্ঞা!

ডেস্ক  রিপোর্ট : বান্দরবানের চার উপজেলায় পর্যটক ভ্রমণের নিষেধাজ্ঞা ৮ নভেম্বর পর্যন্ত আবারও বাড়ানো হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। নিরাপত্তাজনিত কারণে বান্দরবানে রোয়াংছড়ি, রুমা, থানচি ও আলীকদমে পর্যটক ভ্রমণে দফায় দফায় নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। তৃতীয় দফায় জারি করা নিষেধাজ্ঞার মেয়াদ শুক্রবার (৩ নভেম্বর) শেষ হয়। চতুর্থ দফায় গণবিজ্ঞপ্তি জারি করে সেই নিষেধাজ্ঞা বাড়ানো হলো।

জারি করা গণবিজ্ঞপ্তিতে জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি বলেছেন, বান্দরবান সেনা রিজিয়ন সদরদপ্তরের ৩ নভেম্বর চিঠির আলোকে গত ৩০ অক্টোবর জারি করা চারটি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা ৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো।

জনস্বার্থে ও নিরপত্তার বিষয় বিবেচনা করে রুমা, থানচি, রোয়াংছড়ি ও আলীকদম উপজেলায় দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে এই নিষেধাজ্ঞা প্রয়োজ্য হবে।

প্রশাসন ও পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, গোয়েন্দা তথ্য অনুযায়ী দুর্গম পাহাড়ে কুকিচীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) নামে একটি সন্ত্রাসী সংগঠন থেকে সমতল থেকে আসা জঙ্গিরা প্রশিক্ষণ নিচ্ছে ও সেখানে অবস্থান করছে।

তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী সমন্বিত অভিযান পরিচালনা করছে। অভিযান চলাকালে পর্যটকদের নিরাপত্তার বিষয় বিবেচনা করে ভ্রমণের ওপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়