শিরোনাম
◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ৩১ অক্টোবর, ২০২২, ০৭:৩১ বিকাল
আপডেট : ৩১ অক্টোবর, ২০২২, ০৭:৩১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুন্দরবনকে রক্ষা করা সরকারের জাতীয় অগ্রাধিকার: পরিবেশমন্ত্রী 

এম এম লিংকন: সুন্দরবনকে রক্ষা করা সরকারের অন্যতম জাতীয় অগ্রাধিকার জানিয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন বলেন, তাই সুন্দরবন ও এর বন্যপ্রাণী রক্ষায় কার্যকরী ব্যবস্থা নিতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। সোমবার (৩১ অক্টোবর) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে সেপ্টেম্বর-২০২২ পর্যন্ত বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা সভায় এ কথা বলেন তিনি। 

বরেন্দ্র ও হাওর এলাকার প্রতিবেশ উন্নয়নে বাস্তবায়নাধীন প্রকল্পের কাজ যথাসময়ে শেষ করতে পারলে এ সব এলাকার প্রতিবেশের মান উন্নত হবে বলে মন্তব্য করেন পরিবেশমন্ত্রী। শব্দদূষণ নিয়ন্ত্রণে বাস্তবায়নাধীন সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় সরকারি-বেসরকারি গাড়ি চালক ও সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। সরকারের পাশাপাশি বায়ুদূষণ, পানিদূষণ ও শব্দদূষণ রোধে সমাজের সংশ্লিষ্ট সবাই আন্তরিকভাবে কাজ করলে সফলতা লাভ করা সম্ভব। 

এ লক্ষ্যে দেশের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এই সভায় মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, সচিব ডক্টর ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব (পদূনি) মো. মিজানুর রহমান, যুগ্মসচিব (উন্নয়ন) জাকিয়া আফরোজ এবং বন অধিদফতরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী, বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ডক্টর রফিকুল হায়দারসহ বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকরা বক্তব্য রাখেন।

এমএল/ এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়