শিরোনাম
◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০২২, ০৫:৫৩ বিকাল
আপডেট : ২৫ অক্টোবর, ২০২২, ০৬:৩৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সেন্টমার্টিনে ১৩ ট্রলার ডুবি

সেন্টমার্টিনে ১৩ ট্রলার ডুবি

আল-আমিন শিবলী : ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ডুবে গেছে ঘাটে নোঙর করা ১৩টি ফিশিং ট্রলার। সোমবার (২৪ অক্টোবর) দুপুর ১২টার দিকে উপকূলের পশ্চিম-পূর্ব সৈকতের তীরে এ দুর্ঘটনা ঘটে। সময়টিভি, ইত্তেফাক

ভোর থেকে ভারী বৃষ্টিপাত ও প্রচণ্ড বেগে বয়ে যাওয়া দমকা হাওয়ায় জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৪ থেকে ৫ ফুট বৃদ্ধি পেয়েছে দ্বীপের চারপাশে। এলাকার কিছু কিছু জায়গায় পানিও ঢুকার আশঙ্কা দেখা দিয়েছে। ডুবে গেছে ঘাটে নোঙর করা ১৩টি ফিশিং ট্রলার। এরমধ্যে একটি মানুষ পারাপারের বোটও রয়েছে। এমন অবস্থা চলতে থাকলে শিগগিরই দ্বীপে খাদ্য সংকট দেখা দেবে বলে জানিয়েছেন স্থানীয় আব্দুল মালেক।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, গাছপালা ভেঙে পড়ার কারণে প্রাণহানির আশঙ্কা দেখা দিয়েছে। ইতোমধ্যে কয়েকটি ট্রলারও ডুবে গেছে। লোকজনকে নিরাপদে রাখার জন্য স্বেচ্ছাসেবকদের সহায়তায় কাজ চলছে।

অপরদিকে, সেন্টমার্টিনে আটকা পড়া ৪ শতাধিক পর্যটককে রোববার বিকেলে পর্যটকবাহী জাহাজের মাধ্যমে ফিরিয়ে আনা হয়। এই মুহূর্তে সেখানে কোন পর্যটক আটকে নেই বলে জানিয়েছেন চেয়ারম্যান।

এএস/এএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়