শিরোনাম
◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও)

প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৪৩ রাত
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৪৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘পরিবেশগত ঘর’ বানাবে ইরান

রাশিদ রিয়াজ : সারা দেশে পরিবেশগত ঘর তৈরির পরিকল্পনা করছে ইরানের পরিবেশ অধিদপ্তর (ডিওই)। ডিওই-এর জনগণের অংশগ্রহণ বিষয়ক দপ্তরের পরিচালক সৈয়দ আবোলকাসেম মুসাভি এই তথ্য জানিয়েছেন।

ব্যাখ্যা করে তিনি বলেন, ওই পরিকল্পনার আওতায় প্রতিটি প্রদেশে একটি বাড়িকে বিভিন্ন বয়সের পরিবেশকর্মীদের জন্য একটি জমায়েতের স্থান হিসেবে বিবেচনা করা হবে। তাদের সংশ্লিষ্ট সংস্থার মাধ্যমে প্রশিক্ষণ দেয়া হবে। তিনি বলেন, এক্ষেত্রে ছাত্রদের অগ্রাধিকার দেওয়া হয়। কারণ তারা সবচেয়ে গুরুত্বপূর্ণ বয়স গোষ্ঠী।

পরিচালক বলেন, পরিবেশের চেয়ে মূল্যবান আর কোনো পুঁজি নেই। তাই দেশের প্রাকৃতিক ও মূল্যবান সম্পদ রক্ষায় সংশ্লিষ্ট এনজিওগুলোকে সরকারের সহায়তা করা উচিত। সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়