শিরোনাম
◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে !

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২২, ০৩:৪৬ দুপুর
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৫০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রেকর্ড বৃষ্টিপাতে পানিতে থৈ থৈ করছে উপকূল

উপকূল

আলামিন শিবলী : মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় নদ-নদীর পানি বৃদ্ধিতে উপকূলীয় এলাকায় এখন থৈ থৈ করছে পানি। এ ছাড়াও  একশো মিলিমিটারেও বেশি বৃষ্টিপাত রেকর্ড করেছে বরিশালের পটুয়াখালী ও খেপুপাড়ায়।-বাংলাদেশ প্রতিদিন 

সোমবার ১২ (সেপ্টেম্বর) ভোর থেকে গোটা পটুয়াখালী জেলায় মাঝারি ও ভারি বৃষ্টি অব্যাহত রয়েছে। আবহাওয়া অফিস জানায়, এক’শ মিলিমিটারেও বেশী বৃষ্টিপাত রেকর্ড করেছে পটুয়াখালী ও খেপুপাড়া।

খেপুপাড়া রাডার স্টেশন কর্মকর্তা ফিরোজ কিবরিয়া জানান, সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ ছাড়াও সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৮০.৪ মিলিমিটার ও সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪১.৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন পটুয়াখালী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী।

পায়রা বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সাগরে মাছ ধরারত ট্রলার সমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলায় সহাস্রাধীক ট্রলার মৎস্য বন্দর আলীপুর-মহিপুর-ঢোস, মৌডুবি, রাঙ্গাবালীসহ স্ব-স্ব ঘাটে নিরাপদ আশ্রয়ে পৌঁছেছে।

সরজমিনে দেখা গেছে, উচ্চ জোয়ারে নদ-নদীর পানি বিপদ সীমার উপরে বৃদ্ধি পাওয়ায় ২-৩ ফুট পানিতে তলিয়ে গেছে অর্ধশত চরসহ নিম্নাঞ্চল। জোয়ারের পানি ঢুকে তলিয়ে গেছে গ্রামের পর গ্রামে অব্যাহত বৃষ্টি আর উচ্চ জোয়ারে শহর রক্ষা বাঁধ দিয়ে পানি ঢুকে তলিয়ে গেছে পটুয়াখালী পৌর শহর, চরপাড়াসহ বেশ কিছু এলাকা। আমনের ক্ষেতসহ বহু রাস্তাঘাট ঘর-বাড়ি, পুকুর ও মাছের ঘের তলিয়ে গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়